• ঢাকা শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
logo

গ্যাস সংকট থাকবে না, আশ্বাস তিতাসের

আরটিভি নিউজ

  ১৫ জানুয়ারি ২০২৪, ১৪:০০
গ্যাস সংকট
ফাইল ছবি

শীত আসতেই গ্যাস সংকটে রাজধানীবাসী। রান্না করতে গিয়ে পড়ছেন বিপাকে। বাধ্য হচ্ছেন সিলিন্ডার বা লাকড়ির চুলা ব্যবহার করতে। গুনতে হচ্ছে বাড়তি খরচ। তবে, এই সমস্যা সাময়িক জানিয়ে চলতি সপ্তাহ শেষে এই গ্যাস সঙ্কট থাকবে না বলে আশ্বাস দেওয়া হয়েছে তিতাসের পক্ষ থেকে।

বেশ কিছু দিন ধরেই তীব্র গ্যাস সংকটে দিন পার করছেন রাজধানীবাসী। তারা বলছেন, সময় মতো রান্না করতে না পারায় ব্যাঘাত ঘটছে পুরো পরিবারের খাওয়া-দাওয়ায়। বাধ্য হয়ে অনেকে ব্যবহার করছেন সিলিন্ডারের গ্যাস। সিলিন্ডার বিক্রেতারাও বলছেন চাহিদা বেড়েছে তাদের পণ্যের। অথচ মাসের পর মাস তিতাসকে গুনতে হচ্ছে বিল।

রাজধানীর হাতিরপুল এলাকার এক নারী বলেন, গরমের দিনেই গ্যাস সংকট থাকে। শীতে এ সমস্যা আরও প্রকট হয়ে উঠেছে। দিনে রান্না করা খুব সমস্যা হয়ে দাঁড়িয়েছে। সকাল ৭টার দিকেই গ্যাস চলে যায়। দুপুরের পর কিছুটা পাওয়া যায়। এরপর সন্ধ্যার পর গ্যাস সরবরাহ মোটামুটি ঠিক থাকে।

কাঁঠালবাগানের আরেক নারী বলেন, কোথাও কোথাও একটু একটু গ্যাস আসে। কোথাও তো একেবারেই বন্ধ হয়ে যায়। বাধ্য হয়ে সিলিন্ডার গ্যাসে রান্না করতে হচ্ছে।

সিলিন্ডার বিক্রেতারা বলছেন, শীতের সময় বেশিরভাগ বাসাতেই গ্যাস থাকে না। সেই হিসাবে সিলিন্ডারের চাহিদা অনেক বেড়ে গেছে।

এদিকে আয় ব্যায়ের হিসাব মেলাতে না পেরে সিলিন্ডার কিনতে পারছেন না অনেকেই। তাদের ভরসা লাকড়ির চুলা। এক নারী বলেন, সকাল বা বিকেল কখনোই গ্যাস পাচ্ছি না। অন্তত এক বেলা পেলেও তো রান্না করে খাওয়া যায়। সব সময় লাকড়ি দিয়ে রান্না করাও সম্ভব না। গ্যাস বিল তো ঠিক মতোই দিচ্ছি। কিন্তু গ্যাস তো ঠিক মতো পাচ্ছি না।

আবাসিকে গ্যাস সঙ্কটের কথা স্বীকার করছে তিতাস। তাদের দাবি, শীতে সঞ্চালন লাইনে সমস্যার কারণেই এই সঙ্কট। এ মাসের ১৯ তারিখের মধ্যে সমস্যা সমাধানের আশ্বাস তাদের।

প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হারুনুর রশীদ মোল্লাহ সময় সংবাদকে বলেন, এ সমস্যা সাময়িক। আগামী ১৮ বা ১৯ তারিখের মধ্যে সমস্যার সমাধান হয়ে যাবে। এতে ১৯ তারিখ থেকে গ্যাস সরবরাহ বাড়বে। তখন এত সমস্যা থাকবে না।

মন্তব্য করুন

daraz
  • রাজধানী এর পাঠক প্রিয়
আরও পড়ুন
এলপিজি সিলিন্ডার ব্যবহারে মন্ত্রণালয়ের যেসব সতর্কবার্তা
ভাসানটেকে বিস্ফোরণ: একে একে পরিবারের ৬ জনেরই মৃত্যু  
ভারতের পাটনায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে নিহত ৬
তিতাসের এমডির বাসার সামনে ককটেল বিস্ফোরণ, আহত ১
X
Fresh