• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

মেট্রোরেলে উপচে পড়া ভিড়, যাত্রী গুনলেন জরিমানা

মনোরমা স্মৃতি

  ১২ জানুয়ারি ২০২৪, ১১:৫৬
ছবি : সংগৃহীত

অফিসগামীদের প্রিয় বাহন হয়ে উঠেছে মেট্রোরেল। প্রতিদিন অসংখ্য মানুষ অফিসে যাওয়া-আসা করছেন মেট্রোতে করে। ১০ মিনিট পরপর উত্তরার তিনটি স্টেশন থেকে মেট্রোরেল ছাড়লেও প্রতিটিতে যাত্রী বোঝাই। এসব স্টেশন থেকে যাত্রীবোঝাই করেই পল্লবী স্টেশনে আসছে। পল্লবীতে কিছু যাত্রী নামলেও উঠছে তার চেয়ে কয়েক গুণ। বেশির ভাগ যাত্রীর গন্তব্য মতিঝিল, সচিবালয়, ফার্মগেট ও আগারগাঁও। তবে যেসব যাত্রীর মেট্রোপাস নেই, তাদের কিছুটা ভোগান্তি পোহাতে হচ্ছে। দীর্ঘক্ষণ লাইনে দাঁড়িয়ে টিকিট নিতে হচ্ছে।

শুক্রবার (৫ জানুয়ারি) সামাজিক যোগাযোগমাধ্যমে একজন যাত্রী ভিডিও আপলোড করে জানিয়েছেন তার ভোগান্তির কথা।

আপলোড করা ভিডিওতে দেখা যায়, প্রচুর ভিড়ের জন্য অনেকে একটি রেলে উঠতে না পেরে অপেক্ষা করছেন পরের রেলের জন্য। ১০ মিনিট পরপর ট্রেন আসার কথা থাকলেও ভিড়ের কারণে কখনও কখনও ২০ থেকে ২৫ মিনিট পর্যন্ত অপেক্ষা করতে হয়েছে বলছিলেন যাত্রীরা।

দেখা যায় ভিডিওতে একজন যাত্রী অভিযোগ করে বলছেন, ২ জানুয়ারি সকাল ৯টায় শেওড়াপাড়া থেকে মতিঝিল যাওয়ার জন্য টিকেট কিনেছেন। কিন্তু পরপর পাঁচটি রেলে মিস করে উঠেছে ছয় নাম্বার রেলে। এতে তার সময় লেগেছে এক ঘণ্টা ২০ মিনিট। এতে তাকে গুনতে হয়েছে জরিমানা। এর জন্য তিনি মেট্রোরেল কর্তৃপক্ষকে দায়ী করেছেন এবং কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেছেন। ভোগান্তি দূর করার আশা ব্যক্ত করেছেন।

২০২২ সালের ২৮ ডিসেম্বর শুরু হয়েছিল উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত মেট্রোরেলের আংশিক যাত্রা। তবে এ বছর নভেম্বরের ৪ তারিখে মতিঝিল পর্যন্ত মেট্রোরেলের স্টেশন খুলে দেওয়া হয়।

মন্তব্য করুন

daraz
  • রাজধানী এর পাঠক প্রিয়
আরও পড়ুন
টাঙ্গাইলে ৩ বাসকে জরিমানা
ময়মনসিংহে বাসের ধাক্কায় সিএনজির ২ যাত্রী নিহত 
শাহ আমানতে ৯০ হাজার ইউএই দিরহামসহ যাত্রী আটক
পচা মাংস বিক্রি করায় ব্যবসায়ীকে জরিমানা
X
Fresh