logo
  • ঢাকা শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ১৩ অগ্রহায়ণ ১৪২৭

মুন্সীগঞ্জ প্রতিনিধি

  ১১ নভেম্বর ২০১৯, ১০:০৮
আপডেট : ১১ নভেম্বর ২০১৯, ১০:৪১

শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে লঞ্চ ও স্পিড বোট চলাচল শুরু

শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুট লঞ্চ ও স্পিড বোট শুরু
ঘূর্ণিঝড় বুলবুলের সতর্কতায় শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে ৪৭ ঘণ্টা বন্ধ থাকার পর লঞ্চ ও স্পিড বোট চলাচল শুরু হয়েছে। আজ সোমবার(১১ নভেম্বর) সকাল ৬টা থেকে লঞ্চ ও স্পিড বোট চলাচল শুরু হয়। ঘাটে যাত্রীদের চাপ রয়েছে।

এর আগে ২৩ ঘণ্টা বন্ধ থাকার পর রোববার(১০ নভেম্বর)দুপুর ২টার দিকে এ রুটে সীমিত আকারে ফেরি চলাচল শুরু হয়। আজ সোমবার সকাল ৭টা থেকে এরুটে ফেরি চলাচল স্বাভাবিক হয়ে পড়ে। ঘাটে প্রায় শতাধিক ছোট বড় গাড়ি রয়েছে পারাপারের অপেক্ষায়।

ঘূর্ণিঝড় বুলবুলের সতর্কতায় দীর্ঘ সময় ফেরি, লঞ্চ ও স্পিড বোট চলাচল বন্ধ থাকায় এ রুটের যাত্রীদের চরম ভোগান্তিতে পড়তে হয়। এসময়ে দক্ষিণবঙ্গের হাজার হাজার যাত্রীদের শিমুলিয়া ঘাটে বৃষ্টির মধ্যে চরম দুর্ভোগ পোহাতে হয়।

বিআইডব্লিউটিসি শিমুলিয়া ঘাট সহকারী ব্যবস্থাপক(বাণিজ্য)প্রফুল্লচন্দ্র জানান, আজ সোমবার সকাল ৭টা থেকে এ রুটে ফেরি চলাচল স্বাভাবিক হয়ে পড়ে। ঘাটে প্রায় শতাধিক ছোট-বড় গাড়ি রয়েছে পারাপারের অপেক্ষায়।

বিআইডব্লিউটিএ শিমুলিয়া ঘাট (মাওয়া) উপপরিচালক আলী আজগর জানান, ঘূর্ণিঝড় বুলবুল এর সতর্কতায় গত শনিবার সকাল ৭টা থেকে বন্ধ থাকার পর আজ সোমবার সকাল ৬টা থেকে এ নৌরুটে সকল লঞ্চ ও স্পিড বোট চলাচল শুরু হয়েছে।

উল্লেখ্য, ঘূর্ণিঝড় বুলবুল এর সতর্কতায় মাওয়া নৌ-বন্দরকে দুই নম্বর সতর্কসংকেত দেখিয়ে যেতে বলার ফলে শনিবার সকাল ৭টা থেকে নৌরুটে লঞ্চ ও স্পিড বোট এবং ওইদিন দুপুর ৩টা থেকে এ রুটের সকল ফেরি চলাচল বন্ধ রাখেন বিআইডব্লিউটিএ ও বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষ।

পি

RTVPLUS