Mir cement
logo
  • ঢাকা রোববার, ০৯ মে ২০২১, ২৬ বৈশাখ ১৪২৮

আরটিভি নিউজ

  ০৩ মে ২০২১, ১৮:০০
আপডেট : ০৩ মে ২০২১, ১৮:১০

আজও সন্ধ্যার পর কালবৈশাখীর শঙ্কা

Fear of Kalbaishakhi after this evening
ফাইল ছবি

আজ সোমবার (৩ মে) সন্ধ্যার পর কালবৈশাখী ঝড় হওয়ার শঙ্কার কথা জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। যে কারণে রাজধানীতে কিছুটা কমে এসেছে তাপপ্রবাহ। বিশেষ করে গতকাল রোববার (০২ মে) রাতে কালবৈশাখীর পর থেকেই কমেতে শুরু করে গরমের অনুভূতি।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, ঢাকাসহ আশেপাশের এলাকা এবং রংপুর, রাজশাহী, চট্টগ্রাম, খুলনা, বরিশাল ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় দমকা হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই-সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টিও হতে পারে। এতে দিন ও রাতের তাপমাত্রা কমতে পারে।

গত ২৪ ঘণ্টায় দেশে সর্বোচ্চ বৃষ্টি হয়েছে চাঁদপুরে ৪৯ মিলিমিটার। এছাড়া ঢাকায় ৯, নেত্রকোনা ও ফরিদপুরে ১৩, নিকলিতে ৩, চট্টগ্রামে ৮, রাঙামাটিতে ১৬, মাদারিপুরে, দিনাজপুরে, কুমিল্লা ও ফেনীতে ১, রংপুরে, মাইজদিকোটে ও সিলেটে ৭, শ্রীমঙ্গলে ৩০, সৈয়দপুরে ১৮, রাজারহাটে ৩৯ এবং চুয়াডাঙ্গায় সামান্য বৃষ্টি হয়েছে।

আরও পড়ুন... ঈদে তিন দিনের বেশি বাড়তি ছুটি বন্ধ

সোমবার (৩ মে) সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, রাজশাহী ময়মনসিংহ, ঢাকা, চট্টগ্রাম, খুলনা,বরিশাল এবং সিলেট বিভাগের কিছু জায়গায় অস্থায়ী দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সেই সাথে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে।

আবহাওয়ার সিনপটিক অবস্থায় বলা হয়েছে, লঘুচাপের বাড়তি অংশ পশ্চিমবঙ্গ ও এর কাছাকাছি বাংলাদেশে অবস্থান করছে।

আজ সোমবার ঢাকায় সূর্যাস্ত সন্ধ্যা ৬ টা ২৮ মিনিটে এবং আগামীকাল মঙ্গলবার সূর্যোদয় ভোর ৫টা ২২মিনিটে।

কেএফ

RTV Drama
RTVPLUS