spark
logo
  • ঢাকা শুক্রবার, ১০ জুলাই ২০২০, ২৬ আষাঢ় ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু ৩৭ জন, আক্রান্ত ২৯৪৯ জন, সুস্থ হয়েছেন ১৮৬২ জন: স্বাস্থ্য অধিদপ্তর

দেশের কোন জেলায় আক্রান্ত কত?

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২১ জুন ২০২০, ১৬:৩১ | আপডেট : ২১ জুন ২০২০, ১৮:৪০
How many are affected in any district of the country?
করোনাভাইরাস
দেশে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা দিন দিন বেড়েই চলেছে। গেল ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়ে আরও ৩৯ জন মারা গেছেন। ফলে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ৪৬৪ জনে। গত ২৪ ঘণ্টার পরিসংখ্যানে দেখা গেছে, মধ্য বয়সীরা মারা যাচ্ছেন বেশি।

রোববার (২১ জুন) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানানো হয়। অনলাইনে বুলেটিন উপস্থাপন করেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

অধ্যাপক ডা. নাসিমা সুলতানা বলেন, দেশজুড়ে ৬০টি ল্যাবে করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় আরও ১৫ হাজার ৭১০টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ১৫ হাজার ৫৮৫টি। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো ছয় লাখ ১২ হাজার ১৬৪টি। 

তিনি আরো জানান, গত ২৪ ঘণ্টায় যারা মারা গেছেন তাদের পুরুষ ৩৫ জন এবং নারী চারজন। এদের মধ্যে ০ থেকে ১০ বছরের একজন, ২১ থেকে ৩০ বছরের একজন, ত্রিশোর্ধ্ব ছয়জন, চল্লিশোর্ধ্ব ১২ জন, পঞ্চাশোর্ধ্ব ১২ জন, ষাটোর্ধ্ব চারজন, সত্তরোর্ধ্ব দুজন এবং ৮০ বছরের বেশি বয়সী একজন রয়েছেন। ৩৩ জন মারা গেছেন হাসপাতালে এবং ছয়জন বাসায়। মারা যাওয়াদের মধ্যে ১৬ জন ঢাকা, ১১ জন চট্টগ্রাম, চারজন খুলনা, দুজন রাজশাহী, চারজন বরিশাল এবং একজন করে রংপুর ও সিলেট বিভাগের।

এদিকে আরও এক হাজার ৮৪ জন সুস্থ হয়েছেন। এ নিয়ে মোট ৪৫ হাজার ৭৭ জন সুস্থ হলেন। অপরদিকে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন তিন হাজার ৫৩১ জন। এতে দেশে করোনায় মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে এক লাখ ১২ হাজার ৩০৬ জনে।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য মতে, দেশের বিভিন্ন জেলায় আক্রান্তের সংখ্যা হলো- ঢাকা ২৬,৯৮৩, চট্টগ্রাম ৫,৫৮৫, নারায়ণগঞ্জ ৪,৪৯০, গাজীপুর ২,৫১১, কুমিল্লা ২,২১৭, বগুড়া ১,৮২০, কক্সবাজার ১,৬৮৮, মুন্সীগঞ্জ ১,৬৬১, সিলেট ১,৬৪০, নোয়াখালী ১,৬৩২, ময়মনসিংহ ১,২০৪, নরসিংদী ১,১০৯, কিশোরগঞ্জ ১,০৮৩, বরিশাল ১,০৬৭, ফরিদপুর ১,০২৩, রংপুর ৭৩১, ফেনী ৬০৯, লক্ষ্মীপুর ৫৪৯, চাঁদপুর ৫১১, খুলনা ৪৯২, মাদারীপুর ৪৬৮, দিনাজপুর ৪৫৮, জামালপুর ৪৪০, মানিকগঞ্জ ৪৩০, সুনামগঞ্জ ৪২৭, গোপালগঞ্জ ৪৫২, ব্রাহ্মণবাড়িয়া ৪০৬, টাঙ্গাইল ৩৭৯, নেত্রকোনা ৩৬৬, শরীয়তপুর ২৯৫, নীলফামারী ২৭০, যশোর ২৬৮, হবিগঞ্জ ২৬১, কুষ্টিয়া ২৫৩, পাবনা ২৪৭, জয়পুরহাট ২৩৮, সিরাজগঞ্জ ২৩৮, নওগাঁ ২২১, পটুয়াখালী ২০৪, শেরপুর ১৯২, মৌলভীবাজার ১৯১, গাইবান্ধা ১৮৮, রাজশাহী ১৭৬, ঠাকুরগাঁও ১৬৯, ভোলা ১৫৯, চুয়াডাঙা ১৪৭, বরগুনা ১৪৬, রাজবাড়ী ১৪০, পিরোজপুর ১৩২, ঝিনাইদহ ১১৯, পঞ্চগড় ১১৬, রাঙ্গামাটি ১১৬, কুড়িগ্রাম ১১২, বান্দরবান ১১১, ঝালকাঠী ১০২, নাটোর ৯৬, খাগড়াছড়ি ৯৪, বাগেরহাট ৮৭, চাঁপাইনবাবগঞ্জ ৮৬, সাতক্ষীরা ৮৬, লালমনিরহাট ৬৯, নড়াইল ৬৬ ও মেহেরপুর ৩৪ জন।

উল্লেখ্য, গত ৮ মার্চ দেশে প্রথম করোনায় আক্রান্ত ব্যক্তি শনাক্তের ঘোষণা দেয় আইইডিসিআর। আর গত ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে।

আরও পড়ুন: 

পি

RTVPLUS

সংশ্লিষ্ট সংবাদ : করোনাভাইরাস

আরও
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ১৭৮৪৪৩ ৮৬৪০৬ ২২৭৫
বিশ্ব ১২৪০৮১০৬ ৭২৩৭৬৪৬ ৫৫৭৭৯০
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • জাতীয় এর সর্বশেষ
  • জাতীয় এর পাঠক প্রিয়