logo
  • ঢাকা শুক্রবার, ২৯ মে ২০২০, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু ১৫ জন, আক্রান্ত ২০২৯ জন সুস্থ ৫০০ জন, নমুনা পরীক্ষা করা হয়েছে ৯৩১০টি: স্বাস্থ্য অধিদপ্তর

দেশের কোন জেলায় কতজন আক্রান্ত

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১৯ মে ২০২০, ১৭:১৪ | আপডেট : ১৯ মে ২০২০, ১৭:৫৭
The number of people infected and dying from coronavirus is increasing day by day
ফাইল ছবি
করোনাভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা প্রতিদিন বেড়েই চলেছে। দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ১২৫১ জন আর মারা গেছেন ২১ জন। এখন পর্যন্ত করোনায় মোট আক্রান্ত হয়েছেন ২৫ হাজার ১২১ জন। আর মারা গেছেন ৩৭০ জন।

আজ মঙ্গলবার (১৯ মে) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত অনলাইন হেলথ বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

ডা. নাসিমা সুলতানা আরও জানান, গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত রোগী সুস্থ হয়েছেন ৪০৮ জন এবং এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৪ হাজার ৯৯৩ জন। দেশের ৪২টি ল্যাবরেটরিতে গত ২৪ ঘণ্টায় ৮ হাজার ৪৪৯ জনের নমুনা পরীক্ষা করা হয়। আর এ সময় নমুনা সংগ্রহ করা হয় ৯ হাজার ৯১টি। এখন পর্যন্ত দেশে মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১ লাখ ৯৩ হাজার ৬৪৫টি।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য মতে দেশের বিভিন্ন জেলায় আক্রান্তের সংখ্যা হলো— ঢাকা ৯,৮৫৫, নারায়ণগঞ্জ ১,৪৬৩, চট্টগ্রাম ৬৯৫, গাজীপুর ৫২৭, মুন্সীগঞ্জ ৩২৯, কুমিল্লা ২৯৮, ময়মনসিংহ ২৯৫, রংপুর ২৭২, কিশোরগঞ্জ ২০৭, কক্সবাজার ১৮৫, নরসিংদী ১৭৪, জামালপুর ১২০, নোয়াখালী ১১৩, হবিগঞ্জ ১১২, নেত্রকোনা ১০৮, যশোর ১০৮, লক্ষ্মীপুর ৮৯, চুয়াডাঙা ৮৭, গোপালগঞ্জ ৮৩, চাঁদপুর ৮১, ফেনী ৭৬, শরীয়তপুর ৭১, জয়পুরহাট ৬৯, ব্রাহ্মণবাড়িয়া ৬৭, মাদারীপুর ৬৩, বরিশাল ৬০, ফরিদপুর ৫৬, দিনাজপুর ৫৬, কুড়িগ্রাম ৫৪, নীলফামারী ৫২, সিলেট ৪৮, সুনামগঞ্জ ৪৬, বগুড়া ৪৫, নওগাঁ ৪৫, ঝিনাইদহ ৪৪, শেরপুর ৪২, টাঙ্গাইল ৪০, মৌলভীবাজার ৩৯, মানিকগঞ্জ ৩৮, বরগুনা ৩৭, রাজশাহী ৩২, পটুয়াখালী ২৯, রাজবাড়ী ২৭, ঠাকুরগাঁও ২৭, খুলনা ২৭, কুষ্টিয়া ২৭, রাঙ্গামাটি ২৭, গাইবান্ধা ২৬, লালমনিরহাট ২৩, মাগুরা ২৩, পাবনা ১৯, ঝালকাঠী ১৬, নড়াইল ১৬, পঞ্চগড় ১৫, চাঁপাইনবাবগঞ্জ ১৫, নাটোর ১৪, ভোলা ১২, বাগেরহাট ৮, পিরোজপুর ৭, সিরাজগঞ্জ ৭, খাগড়াছড়ি ৭, বান্দরবান ৬, সাতক্ষীরা ৬ ও মেহেরপুর ৫ জন।

উল্লেখ্য, দেশে গত ৮ মার্চ প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত করে আইইডিসিআর। তার ১০ দিন পর দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয় একজনের। এরপর প্রথম দিকে কয়েকজন করে নতুন আক্রান্ত রোগীর খবর মিললেও গত কয়েকদিনে লাফিয়ে লাফিয়ে বাড়ছে এ সংখ্যা। 
পি
 

RTVPLUS

সংশ্লিষ্ট সংবাদ : করোনাভাইরাস

আরও
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৪০৩২১ ৮৪২৫ ৫৫৯
বিশ্ব ৫৭৮৮৯২৮ ২৪৯৭৯৫৩ ৩৫৭৪২৬
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • জাতীয় এর সর্বশেষ
  • জাতীয় এর পাঠক প্রিয়