logo
  • ঢাকা বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ১৮ অগ্রহায়ণ ১৪২৭

ঘূর্ণিঝড় আম্পান মোকাবিলায় সরকারের প্রস্তুতি রয়েছে: ত্রাণ প্রতিমন্ত্রী

ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান
ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান
ঘূর্ণিঝড় আম্ফান মোকাবিলায় সরকার সব রকমের প্রস্তুতি নিয়েছে।এজন্য উপকূলীয় জেলাগুলোর সাইক্লোন শেল্টারগুলো প্রস্তুত ও মানুষের জন্য প্রয়োজনীয় শুকনো খাবার এবং গো-খাদ্যের ব্যবস্থা করতে ওইসব জেলা প্রশাসকদের নির্দেশ দেয়া হয়েছে। বললেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান।

আজ রোববার (১৭ মে) সচিবালয়ে ঘূর্ণিঝড় আম্ফান মোকাবিলা বিষয়ক প্রস্তুতি সভা শেষে তিনি এসব তথ্য জানান।

ত্রাণ প্রতিমন্ত্রী বলেন, ঘূর্ণিঝড় আম্ফান মোকাবিলায় সরকারের সব ধরনের প্রস্তুতি রয়েছে। যদি আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাস অনুযায়ী ঘূর্ণিঝড় আম্ফান গতি ও দিক পরিবর্তন না করে তাহলে ১৯ মে মঙ্গলবার দিবাগত রাতে বাংলাদেশের উপকূলীয় এলাকায় আঘাত হানতে পারে।

তিনি বলেন, বর্তামানে দেশে করোনাভাইরাস পরিস্থিতির কারণে আমরা সংক্রমনের ঝুঁকিতে রয়েছি। সেজন্য সামাজিক দূরত্ব মেনে আশ্রয় কেন্দ্রগুলোতে মানুষের আশ্রয়ের ব্যবস্থা করার বিষয়ে বিশেষ সতর্ক রয়েছি। আর এই বিষয়টি খেয়াল রেখে কেন্দ্রের সংখ্যা বাড়াতে বলা হয়েছে। প্রশাসন সেভাবে প্রস্তুতি নিচ্ছে।

প্রতিমন্ত্রী আরও বলেন, আশ্রয় কেন্দ্রে যেন খাবারের অভাব না হয়  সেজন্য প্রয়োজনীয় শুকনো খাবার ও গো-খাদ্যের ব্যবস্থা করতে বলা হয়েছে। সেজন্য জেলা প্রশাসনের চাহিদা অনুযায়ী আরও বরাদ্দ দেয়া হবে। এছাড়া দুর্যোগের সময় বিদ্যুৎ না থাকলে তার বিকল্প ব্যবস্থাও নিতে প্রয়োজনীয় উদ্যোগ নিয়েছে প্রশাসন।

এমকে

RTVPLUS
  • জাতীয় এর পাঠক প্রিয়