• ঢাকা বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
logo

এখন পর্যন্ত কোনও বাংলাদেশি করোনাভাইরাসে আক্রান্ত হননি: চীনা রাষ্ট্রদূত (ভিডিও)

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৬ ফেব্রুয়ারি ২০২০, ১৮:১৪

এখন পর্যন্ত চীনে কোনও বাংলাদেশি করোনাভাইরাসে আক্রান্ত হননি। একইভাবে বাংলাদেশে থাকা কোনও চীনা নাগরিকও এই ভাইরাসে সংক্রমিত হননি। সেজন্য এই ভাইরাস নিয়ে আতঙ্কিত না হওয়ার আহ্বান জানিয়েছেন ঢাকায় নিযুক্ত চীনের রাষ্ট্রদূত লি জিমিং ।

আজ বৃহস্পতিবার (৬ ফেব্রুয়ারি) ঢাকায় চীনা দূতাবাসে সংবাদ সম্মেলনে তিনি এ আহ্বান জানান।

চীনা রাষ্ট্রদূত বলেন, বাংলাদেশে চীনা দূতাবাস এবং উন্নয়ন প্রকল্প বা কোম্পানিতে কর্মরত কোনও চীনা নাগরিক করোনাভাইরাসে আক্রান্ত হননি। একইভাবে চীনেও কোনও বাংলাদেশি এই ভাইরাসে সংক্রমিত হননি।

লি জিমিং বলেন, সার্স এবং ইবোলা ভাইরাসে মৃত্যু হার বেশি থাকলেও করোনাভাইরাসে সেই হার অনেক কম। শুধু করোনাভাইরাসেই নয়, স্বাভাবিকভাবেও অনেকে মারা যাচ্ছে। আমরা অবশ্যই একটা বড় চ্যালেঞ্জ ও সঙ্কটের মধ্য দিয়ে যাচ্ছি।

তিনি বলেন, সাধারণ মানুষকে সচেতন করতে গণমাধ্যমের ভূমিকা নিতে হবে। শঙ্কা নয় সচেতনতা দরকার। মানুষকে বুঝতে হবে কোনটা গুজব কোনটা সত্যি।

রাষ্ট্রদূত বলেন, চীনের প্রত্যেকটি বিমানবন্দরে যাত্রীদের স্ক্রিনিং করা হচ্ছে। উহানে থাকা শিক্ষার্থীদের খোঁজ রাখছে সরকার। করোনাভাইরাসের কারণে চীন বাংলাদেশ সম্পর্কে কোনও প্রভাব পড়বে না। এর প্রমাণ এখনও দুই দেশের ভ্রমণ কিংবা বাণিজ্যে কোনও নিষেধাজ্ঞা আসেনি।

এমকে

মন্তব্য করুন

daraz
  • জাতীয় এর পাঠক প্রিয়
আরও পড়ুন
করোনায় আরও একজনের মৃত্যু
আরও ৩৫ জনের করোনা শনাক্ত
করোনায় প্রাণ গেলো আরও ১ জনের, শনাক্ত ৪৯
আরও ৪৬ জনের শারীরে করোনা
X
Fresh