logo
  • ঢাকা শুক্রবার, ০৩ এপ্রিল ২০২০, ২০ চৈত্র ১৪২৬

করোনা আপডেট

  •     করোনাভাইরাসে আক্রান্ত হয়ে শুক্রবার পর্যন্ত বিশ্বে মারা গেছেন ৫৩ হাজার ১৯৫ জন।গত ২৪ ঘণ্টায় স্পেনে মৃত্যু ৯৫০, মোট ১০ হাজার, নতুন আক্রান্ত ৮ হাজারের বেশি: বৃহস্পতিবার জানিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়। ভারতে আক্রান্ত ২ হাজার ছুঁই ছুঁই, একদিনে ৯ জনের মৃত্যু, আক্রান্ত ১৩১, মোট মৃত্যু: এনডিটিভি। বিশ্বজুড়ে একদিনে এক লাখের বেশি আক্রান্ত, ৬ হাজার মৃত্যু, এই মৃত্যুর অর্ধেকের বেশিই স্পেন, ইতালি ও যুক্তরাষ্ট্রে: বিবিসি। গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে দুজন ব্যক্তি আক্রান্ত হয়েছেন: আইইডিসিআর। যুক্তরাজ্যে ১ দিনে শুধু বুধবার ৫৬২ জনের মৃত্যু হয়েছে, আক্রান্ত ৪৩২৪, মোট মৃতের সংখ্যা ২৩৫২, মোট আক্রান্ত ২৯৪৭৪ জন: এএফপি। গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মৃত্যু দেখল আমেরিকা- ৮৬৫ জন, মোট মৃত্যু ৩ হাজার ৮৭৩, আক্রান্তের পরিসংখ্যানেও প্রথম স্থানে আমেরিকা- এক লাখ ৭৫ হাজার: ডয়েচে ভেলে। ইউরোপে মৃতের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে, শুধু স্পেন ও ইতালিতেই মৃত্যু ২০ হাজারের বেশি, ইতালিতে ১২৪২৮, যুক্তরাজ্যে ১৭শ ছাড়িয়েছে: বিবিসি।

সরস্বতী পূজার ছুটি পিছিয়েছে একদিন

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২৮ জানুয়ারি ২০২০, ১৭:৩৫
সরস্বতী পূজার ছুটি পিছিয়েছে একদিন
ফাইল ছবি
শিক্ষা মন্ত্রণালয় সরস্বতী পূজার ছুটি পিছিয়েছে একদিন। চলতি শিক্ষাবর্ষে ২৯ জানুয়ারি (বুধবার) ছুটির দিন নির্ধারণ করা ছিল। এখন নতুন ছুটির তারিখ নির্ধারণ করা হয়েছে ৩০ জানুয়ারি (বৃহস্পতিবার)।

আজ মঙ্গলবার (২৮ জানুয়ারি) ছুটির তারিখ পরিবর্তন করে শিক্ষা মন্ত্রণালয় থেকে পরিবর্তিত ছুটির বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

শিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব গোপাল চন্দ্র দাসের স্বাক্ষরিত সংশোধিত ছুটির বিজ্ঞপ্তিতে বলা হয়, সরকারি বেসরকারি মাধ্যমিক ও নিম্ন মাধ্যমিক শিক্ষাপ্রতিষ্ঠানে ২০২০ শিক্ষাবর্ষের ছুটির তালিকায় ২৯ জানুয়ারি সরস্বতী পূজার ছুটি নির্ধারণ করা ছিল। বর্তমানে সেটি পরিবর্তন করে ৩০ জানুয়ারি সরস্বতী পূজার ছুটি সংশোধন করা হয়েছে।

বলা হয়েছে, ছুটির তালিকায় ২৯ জানুয়ারি সরস্বতী পূজার ছুটি নির্ধারণ করা থাকলেও সেটি ৩০ জানুয়ারি হওয়ায় নতুন করে ছুটির দিন সংশোধন করা হয়েছে।

এমকে

corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৫৬ ২৬
বিশ্ব ১০১১৪৯০ ২১০১৮৬ ৫২৮৬৩
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • জাতীয় এর সর্বশেষ
  • জাতীয় এর পাঠক প্রিয়