• ঢাকা সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
logo

'স্বাস্থ্যসেবা সহজলভ্য করতে নিরন্তর প্রয়াস চালাচ্ছে সরকার'

আরটিভি নিউজ

  ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১৮:১১
রাষ্ট্রপতি, মো. সাহাবুদ্দিন
ফাইল ছবি

রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন বলেছেন, মানুষের জন্য স্বাস্থ্যসেবা সহজলভ্য ও নিশ্চিত করতে নিরন্তর প্রয়াস চালিয়ে যাচ্ছে সরকার। দেশের প্রত্যেক নাগরিকের জন্য স্বাস্থ্যকর জীবনযাপনের উপযোগী দূষণমুক্ত পরিবেশ নিশ্চিতের মাধ্যমে কল্যাণমূলক সমাজ ও রাষ্ট্র তৈরিই সরকারের লক্ষ্য।

শনিবার(২৪ ফেব্রুয়ারি)রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে হৃদরোগ বিষয়ক ৪র্থ আন্তর্জাতিক বৈজ্ঞানিক সম্মেলনে রাষ্ট্রপতি এসব কথা বলেন।

যৌথ উদ্যোগে এই সম্মেলনের আয়োজন করেছে বাংলাদেশ কার্ডিওভাসকুলার রিসার্চ ফাউন্ডেশন ও যুক্তরাষ্ট্রের ইন্টারভেনশনাল একাডেমি।

রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন বলেন, সামনে চ্যালেঞ্জ হলো দেশের বিপুল জনগোষ্ঠীকে মানসম্পন্ন ও সহজলভ্য চিকিৎসা সেবা প্রদান। দেশে জনসংখ্যার অনুপাতে চিকিৎসক ও নার্সের সংখ্যা কম।বিপুল জনগোষ্ঠীর চিকিৎসা সেবা প্রদানে ডাক্তার ও নার্সদের আন্তরিক হতে হবে। দরিদ্র জনগোষ্ঠীর চিকিৎসাসেবা প্রদানে অগ্রাধিকার প্রদান করতে হবে।

রাষ্ট্রপতি বলেন, অর্থের অভাবে তারা যাতে চিকিৎসাবঞ্চিত বা অবহেলার শিকার না হন তা নিশ্চিত করতে হবে। বিশেষ করে হৃদরোগে আক্রান্ত রোগীর চিকিৎসায় আপনাদের (চিকিৎসক) অধিকতর সতর্কতা, দায়িত্বশীলতা ও পেশাদারিত্বের সঙ্গে করতে হবে।

রাষ্ট্রপতি আরও বলেন, খাদ্যাভাস পরিবর্তন, বিশৃঙ্খল জীবনযাপন, জলবায়ু পরিবর্তনসহ নানাবিধ কারণে বাংলাদেশসহ বিশ্বে হৃদরোগে আক্রান্তের সংখ্যা দ্রুত বৃদ্ধি পাচ্ছে। অসংক্রামক এ রোগ সম্পর্কে মানুষকে সচেতন করতে এবং চিকিৎসা আরও সহজ ও সহজলভ্য করতে এ সম্মেলন গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

মন্তব্য করুন

daraz
  • জাতীয় এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সৌদি সরকারের অনুমতি ছাড়া হজ করলে পাপ হবে!
ডামি সরকারের উন্নয়নের ভেলকিবাজিতে দেশ : রিজভী
সরকারি স্কুল খুলছে রোববার, যেভাবে চলবে ক্লাস
তীব্র গরমের জন্য দায়ী সরকার : মির্জা আব্বাস
X
Fresh