Mir cement
logo
  • ঢাকা সোমবার, ২৪ জানুয়ারি ২০২২, ১০ মাঘ ১৪২৮
discover

ছুটির দিনে বাণিজ্য মেলায় ভিড় বাড়ছে

বাণিজ্য মেলায় ক্রেতা ও দর্শনার্থী

করোনাভাইরাস সংক্রমণ বাড়ায় সভা-সমাবেশ নিষিদ্ধ করা হয়েছে। তবে স্বাস্থ্যবিধি মেনে বাণিজ্য মেলা চালু রাখা হয়েছে।

শুক্রবার (১৪ জানুয়ারি) ছুটির দিন হওয়ায় মেলায় ক্রেতা ও দর্শনার্থীদের ভিড় বেড়েছে। ভিড়ের মধ্যেও করোনা থেকে সুরক্ষা পেতে কঠোরভাবে স্বাস্থ্যবিধি মানা হচ্ছে।

বাণিজ্য মেলার গেটে স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য বলা হচ্ছে। মেলায় আসা ক্রেতা ও দর্শনার্থীদের মধ্যে যারা মাস্ক পরেননি তাদের দেওয়া হচ্ছে মাস্ক।

পূর্বাচলে বঙ্গবন্ধু বাংলাদেশ-চায়না ফ্রেন্ডশিপ এক্সিবিশন সেন্টারে (বিবিসিএফইসি) ২৬তম আন্তর্জাতিক বাণিজ্য মেলা হচ্ছে। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত খোলা থাকছে। তবে সাপ্তাহিক ছুটির দিনে রাত ১০টা পর্যন্ত মেলা খোলা থাকবে। মেলায় প্রবেশে টিকিট বাবদ প্রাপ্তবয়স্কদের ৪০ টাকা ও শিশুদের ২০ টাকা নেওয়া হচ্ছে।

বিক্রেতারা বলছেন, অন্য দিনগুলোর তুলনায় ছুটির দিনে মেলায় ক্রেতা-দর্শনার্থীদের ভিড় বেশি থাকে। সকাল থেকেই জনসমাগম ভালো। বেচাবিক্রিও কিছুটা ভালো। মেলায় ক্রেতাদের স্বাস্থ্যবিধি মানতে বিক্রেতারা অনুরোধ করছেন।

হোম টেক্সটাইলের সেলসম্যান আবদুল জলিল বলেন, ছুটির দিন হিসেবে সকাল থেকে মেলায় জনসমাগম বেশি হওয়ায় বিক্রি কিছুটা বেশি। রাত পর্যন্ত ভালো বিক্রি হবে।

সার্বিক বিষয়ে বাণিজ্য মেলার পরিচালক ও বাংলাদেশ রপ্তানি উন্নয়ন ব্যুরোর সচিব ইফতেখার আহমেদ চৌধুরী বলেন, অন্যান্য দিনের তুলনায় আজ মেলায় ক্রেতাদের সংখ্যা বেশি। স্বাস্থ্যবিধি মানতে আমরা কঠোর অবস্থানে আছি। স্বাস্থ্যবিধি মানতে মাইকিং করছি। যাদের মাস্ক নেই তাদের মাস্ক দিচ্ছি।

এফএ/এসকে

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS