Mir cement
logo
  • ঢাকা শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ১ কার্তিক ১৪২৮

একদিনে একাধিক নিয়োগ পরীক্ষা মোকাবিলা করুন

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন: ফাইল ছবি

সরকারি সংস্থাগুলো সাপ্তাহিক ছুটির দিনে (শুক্র ও শনিবার) একই সময়ে একাধিক নিয়োগ পরীক্ষা নিচ্ছে। এতে চাকরিপ্রার্থীরা চরম বিড়ম্বনায় পড়ছেন। বিড়ম্বনার বিষয়ে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেন, করোনার কারণে সরকারি চাকরিতে সাপ্তাহিক বন্ধের দিনে একই সঙ্গে একাধিক নিয়োগ পরীক্ষা নিতে হচ্ছে। চাকরিপ্রার্থীদের কিছুদিন ছাড় দিয়ে এই পরিস্থিতি মোকাবিলা করতে হবে।

বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) সচিবালয়ে নিজ দপ্তরে জনপ্রশাসন প্রতিমন্ত্রী এ কথা বলেন।

শুক্রবার (৮ অক্টোবর) একই দিনে ১৪টি প্রতিষ্ঠান চাকরির পরীক্ষা নেওয়ার সূচি প্রকাশ করেছে। এর মধ্যে কয়েকটি পরীক্ষা পড়েছে একই সময়ে।

এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে জনপ্রশাসন প্রতিমন্ত্রী বলেন, করোনা সংক্রমণ ও মৃত্যু কমায় দেশে স্বস্তিকর পরিস্থিতি আসছে। সব পরীক্ষা ডিউ (আটকে) ছিল। সাপ্তাহিক ছুটি শুক্রবার ও শনিবার হওয়ায় পরীক্ষাগুলো এই দুদিন নিতে হয়।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনা রয়েছে শূন্যপদগুলো আমাদের দ্রুত ফিলাপ করতে হবে। সেজন্য এই রকম (একই দিনে অনেকগুলো) অবস্থা কিছুটা হচ্ছে। আমার মনে হয় আর কিছুদিনের মধ্যে সব ঠিক হয়ে যাবে। এটার বিকল্প কিছু করাও যাচ্ছে না।

জনপ্রশাসন প্রতিমন্ত্রী বলেন, পরিসংখ্যানের একটা উইং লোক নিচ্ছে, সমাজকল্যাণের একটা উইং নিচ্ছে, সমন্বয়টা করবে কারা? নিয়োগ পরীক্ষার জন্য এতোগুলো শুক্র ও শনিবার পাওয়া যাবে না।

ফরহাদ হোসেন বলেন, বিশেষ পরিস্থিতির মধ্যে সমন্বয়ের জায়গা নেই। একটা বোর্ড এই পরীক্ষা নিচ্ছে না। বিভিন্ন মন্ত্রণালয় ও সংস্থা তাদের মতো করে পরীক্ষা নিচ্ছে।

এফএ/টিআই

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS