• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

রোববার ১২টা পর্যন্ত যাত্রীবাহী নৌযান চলাচলের অনুমতি

আরটিভি নিউজ

  ৩১ জুলাই ২০২১, ২০:১৭
রোববার ১২ টা পর্যন্ত যাত্রীবাহী নৌযান চলাচলের অনুমতি
ফাইল ছবি

কলকারখানা ও গার্মেন্টস শ্রমিকদের কর্মস্থলে ফিরতে দেশের দক্ষিণ পশ্চিমাঞ্চলের সব জেলা এবং দৌলতদিয়া-পাটুরিয়া ও শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে রোববার (১ আগস্ট) দুপুর ১২টা পর্যন্ত যাত্রীবাহী নৌযান চলাচলের অনুমতি দেওয়া হয়েছে।

শনিবার (৩১ জুলাই) রাতে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) জনসংযোগ কর্মকর্তা মিজানুর রহমান গণমাধ্যমকে এ তথ্য জানান।

মিজানুর রহমান গণমাধ্যমকে বলেন, এখন দেশের বিভিন্ন স্থান থেকে শ্রমিক আসা শুরু হয়েছে। শ্রমিকদের নির্বিঘ্নে আনার জন্য আগামীকাল দুপুর ১২টা পর্যন্ত সব ধরনের যাত্রীবাহী নৌযান চলাচলের অনুমতি দেয়া হয়েছে। পরবর্তী সময়ে প্রয়োজন অনুযায়ী পদক্ষেপ নেয়া হবে।

কঠোর বিধিনিষেধের মধ্যে (রোববার (১ আগস্ট) থেকে রপ্তানিমুখী শিল্প-কারখানা খুলে দিয়েছে সরকার। এই ঘোষণার পর শনিবার ঢাকামুখী মানুষের ঢল নামে। গণপরিবহন বন্ধ থাকায় কাজে যোগ দিতে শ্রমিকরা সীমাহীন দুর্ভোগ সয়ে কর্মস্থলে ফিরছেন।

এর আগে, বৃহস্পতিবার মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলামের সঙ্গে সাক্ষাৎ করে দ্রুত দেশের রপ্তানিখাতসহ সব উৎপাদনমুখী শিল্প-কারখানা স্বাস্থ্যবিধি মেনে খুলে দেওয়ার দাবি জানায় ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ড্রাস্ট্রিজ (এফবিসিসিআই)।

এসজে/পি

মন্তব্য করুন

daraz
  • জাতীয় এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিআইডব্লিউটিএ-বিআইডব্লিউটিসির ক্রয় পরিকল্পনা উপস্থাপনের নির্দেশ
দৌলতদিয়ায় কর্মস্থলগামী মানুষের চাপ, নেই ভোগান্তি
সদরঘাটে লঞ্চ দুর্ঘটনায় তদন্ত কমিটি 
এমভি ফারহানের চালক পলাতক, বিআইডব্লিউটিএ’র নতুন সিদ্ধান্ত
X
Fresh