Mir cement
logo
  • ঢাকা সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ১২ আশ্বিন ১৪২৮

শারদীয় দুর্গাপূজার প্রস্তুতি চলছে বাংলাদেশে

শারদীয় দুর্গাপূজার: ফাইল ছবি

করোনাভাইরাস সংক্রমণের কারণে দীর্ঘদিন ধর্মীয় উৎসব থেকে শুরু করে রাজনৈতিক সভা-সমাবেশ বন্ধ রয়েছে। এরমধ্যেই চলছে দুর্গাপূজার প্রস্তুতি। এটি সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব। প্রস্তুতি চললেও করোনা মহামারি এসময়ে আনুষ্ঠানিকভাবে দুর্গাপূজা উদযাপন নিয়ে শঙ্কা আছে।

রাজধানীসহ সারাদেশের বিভিন্ন মন্ডপে এগিয়ে চলছে সাজসজ্জার কাজ। প্রতিমা তৈরি ও প্রতিমায় রঙতুলির আঁচড় দিতে শুরু করেছেন কারিগররা।

মঙ্গলবার (২৭ জুলাই) রাজধানীর নর্থব্রুক হল রোড দুই জন কারিগর প্রতিমা তৈরি করছেন। আবার অনেক স্থানেই প্রতিমা তৈরির কাজ শেষ। এখন শুধু তুলির শেষ আঁচড় দেওয়া বাকি। পূজার দিন ঘনিয়ে আসার সঙ্গে সঙ্গে মণ্ডপে মণ্ডপে চলছে সাজসজ্জার কাজ। ব্যস্ত সময় কাটাচ্ছেন শিল্পীরা।

এখনও করোনাভাইরাস মহামারি থামেনি এর মাঝেও ঘরে ঘরে চলছে উৎসব ও পূজার প্রস্তুতি। প্রতিমার রঙতুলির আঁচড় ও পোশাকের শোভাবর্ধনের কাজ শেষ হলেই অপেক্ষা শুধু পূজার দিনক্ষণের জন্য।

করোনাকালীন সময়ে দুর্গাপূজা অনুষ্ঠিত হওয়ায় দর্শনার্থীদের স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। দর্শনার্থীদের জন্য মন্ডপ কর্তৃপক্ষের পক্ষ থেকে হাত পরিষ্কার ও মাস্ক বিতরণের ব্যবস্থা নেয়া হতে পারে।

এফএ

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS