Mir cement
logo
  • ঢাকা বুধবার, ০৪ আগস্ট ২০২১, ২০ শ্রাবণ ১৪২৮

করোনা ও উপসর্গ নিয়ে ১৭ জেলায় শতাধিক মৃত্যু

করোনা ও উপসর্গে নিয়ে ১৭ জেলায় শতাধিক মৃত্যু
ফাইল ছবি

সবশেষ পাওয়া তথ্যমতে সারাদেশের ১৭ জেলায় একদিনে করোনা ও উপসর্গ নিয়ে ১৩২ জনের মৃত্যু হয়েছে। গেল কয়েকদিন ধরে প্রতিদিন দুই শতাধিক করে করোনায় মৃত্যু হচ্ছে। বিষয়টি নিয়ে সরকার ও স্বাস্থ্য অধিদপ্তর মানুষকে সচেতন করে আসছে। তবুও জনগণের স্বাস্থ্যবিধি মেনে চলার বালাই নেই।

রাজশাহী:

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে করোনায় ও উপসর্গ নিয়ে গত ২৪ ঘণ্টায় ১৫ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৫ জন করোনায়, ২ জন নেগেটিভ এবং বাকি ৮ জন উপসর্গ নিয়ে মরা গেছেন। হাসপাতালের করোনা ইউনিটের জন্য নির্ধারিত ৪৫৪টি শ‌য্যার বিপরীতে ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছেন ৪৯৮ জন রোগী।

পঞ্চগড়:

পঞ্চগড়ে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ৩ জনের মৃত্যু হয়েছে। নতুন করে আরও ৬৩ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

কুষ্টিয়া:

গত ২৪ ঘণ্টায় কুষ্টিয়া করোনায় আক্রান্ত ও উপসর্গ নিয়ে ১০ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে ৭ জন করোনায় আক্রান্ত হয়ে ও ৩ জন উপর্সগ নিয়ে মারা গেছে। এ ছাড়া একই সময়ে ৭৩৫টি নমুনা পরীক্ষায় ২০৩ জন নতুন করে করোনায় আক্রান্ত শনাক্ত হয়েছে। আক্রান্তের হার ২৭.৬১।

খুলনা:

খুলনার চারটি করোনা ডেডিকেটেড হাসপাতালে গত ২৪ ঘণ্টায় করোনা ও উপসর্গ নিয়ে মারা গেছেন ১৩ জন।

সাতক্ষীরা:

গত ২৪ ঘণ্টায় সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে করোনা উপসর্গ নিয়ে ৩ জনের মৃত্যু।

যশোরে:

যশোরে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ও উপসর্গ নিয়ে ৫ জনের মৃত্যু হয়েছে।

পটুয়াখালী:

পটুয়াখালীতে গত ২৪ ঘণ্টায় করোনায় ১ জনের মৃত্যু হয়েছে।

সিরাজগঞ্জ:

সিরাজগঞ্জে গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়ে একজন মারা গেছেন। নতুন আক্রান্ত হয়েছেন ১৪৫ জন। এনিয়ে করোনা আক্রান্ত হয়ে জেলায় মোট মৃতের সংখ্যা দাড়ালো ৪২ জনে। সর্বমোট আক্রান্ত ৬৪৯১ জন। জেলা করোনা শনাক্তের হার ৩২.৮৮ ভাগ।

চুয়াডাঙ্গা:

চুয়াডাঙ্গায় গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ও উপসর্গ নিয়ে ১০ জনের মৃত্যু হয়েছে।

ঝিনাইদহ:

ঝিনাইদহে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে ৮ জনের মৃত্যু হয়েছে। এ ছাড়া একই সময়ে নতুন আরও ২৩৬ জন করোনা আক্রান্ত হয়েছে।

ময়মনসিংহ:

ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় আরও ১৩ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে ৯ জন করোনা শনাক্ত হয়ে এবং বাকি ৪ জন উপসর্গ নিয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

নওগাঁ:

নওগাঁ গত ২৪ ঘণ্টায় করোনায় ২ জনের মৃত্যু হয়েছে।

কি‌শোরগ‌ঞ্জ:

কিশোরগঞ্জে আশঙ্কাজনক হা‌রে বাড়‌ছে ক‌রোনায় আক্রান্ত ও মৃত্যু সংখ্যা। গত ২৪ ঘণ্টায় জেলায় ক‌রোনা আক্রান্ত ও উপসর্গ নি‌য়ে ৯ জ‌নের মৃত্যু হ‌য়ে‌ছে। এ নি‌য়ে কিশোরগঞ্জে করোনা ও উপসর্গ নিয়ে মৃত্যুর সংখ্যা দাঁড়া‌ল ১১৯ জ‌নে। অপরদিকে, একই সময়ে শনাক্ত হয়েছেন ১১৯ জন।

বরিশাল:

বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ডে গত ২৪ ঘণ্টায় করোনার উপসর্গ নিয়ে ৭ জন মারা গেছেন। এদের সবাই হাসপাতলের করোনা ইউনিটের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি ছিলেন। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় বরিশাল জেলায় মোট করোনা শনাক্তের সংখ্যা ১৮৬ জন। এর মধ্যে ৬৮ জনই সিটি করপোরেশন এলাকার বাসিন্দা।

চট্টগ্রাম:

চট্টগ্রাম জেলায় গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছে ৯ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে জেলায় মোট মৃতের সংখ্যা দাঁড়াল ৮১৯ জনে। একই সময়ে করোনা শনাক্ত হয়েছে ৮০২ জনের।

টাঙ্গাইল:

টাঙ্গাইলে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে ৮ জন এবং উপসর্গ নিয়ে ৩ জনের মৃত্যু হয়েছে। এ ছাড়া ৫৬৪টি নমুনা পরীক্ষা করে নতুন আক্রান্ত ১৮৭ জন আক্রান্ত শনাক্ত হয়েছে। আক্রান্তের হার ৩৩.১৫ শতাংশ।

ফরিদপুর:

ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ১২ জনের মৃত্যু হয়েছে।

এমআই

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS