Mir cement
logo
  • ঢাকা শনিবার, ১৫ মে ২০২১, ১ জ্যৈষ্ঠ ১৪২৮

আরটিভি নিউজ

  ১৮ মার্চ ২০২১, ২০:৪৮
আপডেট : ১৮ মার্চ ২০২১, ২০:৫৮

শিক্ষক-কর্মচারীদের ৪ দিনের মধ্যেই করোনার টিকার নিবন্ধনের নির্দেশ

Instructions to teachers and staff to register corona vaccine within 4 days
ফাইল ছবি

সরকারি ও বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে কর্মরত শিক্ষক-কর্মচারী, যাদের বয়স ৪০ বছরের নিচে অথচ এখনও করোনার টিকা নেননি বা নিবন্ধন করেননি তাদের আগামী ৪ দিনের মধ্যে নিবন্ধন করার নির্দেশ দিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (মাউশি)। বৃহস্পতিবার (১৮ মার্চ) এক অফিস আদেশে এ নির্দেশ দিয়েছেন মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্ততরের পরিচালক (কলেজ ও প্রশাসন) প্রফেসর মো. শাহেদুল খবির চৌধুরী।

আরও পড়ুন : অক্সিজেন সাপোর্টে থাকা নারীকে ধর্ষণ!

অফিস আদেশে বলা হয়, যেসব শিক্ষক-কর্মচারী ৪০ বছরের নিচে যেসব শিক্ষক-কর্মচারী সুরক্ষা ওয়েবসাইটে নিবন্ধন করতে পারেনি তাদের জন্য নতুন নির্দেশনা দিয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি)। এসব শিক্ষকদের এ লিংকে (forms.gle/nGYYzSsEYy6MFTZ89) প্রবেশ করে আগামী ২২ মার্চের মধ্যে তথ্য হালনাগাদ করতে হবে।

আদেশে বলা হয়, স্কুল কলেজের সব শিক্ষক-কর্মচারীদের করোনা টিকা নিতে নির্দেশনা দেওয়া হয়েছিল। কিন্তু ৪০ বছরের নিচে বেশ কিছু শিক্ষক-কর্মচারী নিবন্ধন করতে সমস্যায় পড়েছেন। এ লিংকে প্রবেশ করে তথ্য হালনাগাদের পর সুরক্ষা ওয়েবসাইটে নিবন্ধন সমস্যার সমাধানে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। শিক্ষক-কর্মচারীরা সুরক্ষা ওয়েবসাইটে প্রবেশ করে করোনা টিকা রেজিস্ট্রেশন করতে পারবেন।

আরও পড়ুন : মৃত্যুঞ্জয়ী সেই ওয়াহিদাকে পদায়ন

এর আগে ১ মার্চ মাধ্যমিকের সব শিক্ষকদের টিকা দেওয়ার লক্ষ্যে জরুরি ভিত্তিতে তালিকা ৪ শিক্ষা মন্ত্রণালয়। সেই তালিকা স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়ার পর শিক্ষক-কর্মচারীদের সুরক্ষা অ্যাপ ও সার্ভারে টিকাদানে শিক্ষক অপশন যুক্ত করা হয়। এরপর থেকে ৪০ বছরের কমবয়সী শিক্ষকরা নিবন্ধন করতে পারছেন। এরপরও অনেকে নানা সমস্যা কারণে ৪০ বছরের কম বয়সী শিক্ষকদের নিবন্ধন করতে পারেনি কিংবা করেননি। তাদের নতুন করে আগামী ৪ দিনের মধ্যে নিবন্ধন করতে বলা হয়েছে। শিক্ষা মন্ত্রণালয় ও মাউশি থেকে একাধিক চিঠি দিয়ে ৪০ বা তার কম বয়সী শিক্ষক-কর্মচারীদের www.surokkha.gov.bd তে নিবন্ধন করে টিকা নেওয়া নিশ্চিত করতে বলা হয়।

কেএফ

RTV Drama
RTVPLUS