logo
  • ঢাকা শনিবার, ১৬ জানুয়ারি ২০২১, ২ মাঘ ১৪২৭

আজকের বাংলাদেশকে বিশ্বের সবাই সম্মান করে: প্রধানমন্ত্রী

Today, Bangladesh, respected, world, Prime Minister
প্রধানমন্ত্রী শেখ হাসিনা
আওয়ামী লীগ একটানা দীর্ঘদিন রাষ্ট্রীয় ক্ষমতায় থাকা বাংলাদেশকে বিশ্বে উন্নয়নের রোল মডেল তৈরি করা সম্ভব হয়েছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজকের বাংলাদেশকে বিশ্বের সবাই সম্মান করে।

আজ সোমবার (১১ জানুয়ারি) প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে সচিবালয়ে মন্ত্রিসভার সাপ্তাহিক বৈঠকে ভার্চুয়ালি অংশ নিয়ে এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, এক সময় বাংলাদেশ প্রাকৃতিক দুর্যোগ, ঘূর্ণিঝড়, বন্যা ও গরিব রাষ্ট্র হিসেবে পরিচিত ছিল। এখন আর বাংলাদেশকে নিয়ে কেউ তুচ্ছ-তাচ্ছিল্য করতে পারে না। কিভাবে একটি রাষ্ট্র উন্নয়ন করেছে, দারিদ্র্য হ্রাস, কর্মসংস্থান সৃষ্টি, মানুষের জীবনযাত্রার মানোন্নয়ন এবং স্বাস্থ্যসেবা প্রদান করতে পারে সেজন্য বিশ্বজুড়ে উদাহরণ তৈরি করেছে বাংলাদেশ। উন্নয়নের এই ধারা ধরে রেখে এগিয়ে যেতে হবে।

পদ্মা সেতু সম্পর্কে প্রধানমন্ত্রী বলেন, পদ্মা সেতু নিয়ে প্রশ্ন তুলেছিলেন দেশেরই কিছু স্বনামধন্য মানুষ। এটা দুর্ভাগ্যের বিষয়, সামান্য একটা ব্যাংকের এমডি পদের লোভে এত বড় প্রকল্পে বাধা দেওয়া হয়েছিল। নিজস্ব অর্থায়নে সেতুটি নির্মাণের সিদ্ধান্ত নেয় এবং এখন তা বাস্তবে পরিণত হয়েছে।

এফএ

RTV Drama
RTVPLUS