logo
  • ঢাকা বুধবার, ২৭ জানুয়ারি ২০২১, ১৩ মাঘ ১৪২৭

‘পাঁচ বছর ইলিশ রপ্তানি নয়’

not exported, five years
‘পাঁচ বছর ইলিশ রপ্তানি নয়’
বাণিজ্যিকভিত্তিক ইলিশ রপ্তানির কোনও পরিকল্পনা নেই এমন মন্তব্য করে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, দেশে এখনও অনেক মানুষ ইলিশের স্বাদ নিতে পারেন না। তাদের ইলিশের স্বাদ দিতে চাই, পর্যাপ্ত পরিমাণে ইলিশ খাওয়ার সুযোগ করে দিতে চাই। এরপর রপ্তানির কথা ভাববো।

আজ বুধবার (৬ ডিসেম্বর) সচিবালয়ের নিজ দপ্তরে প্রধানমন্ত্রী হিসেবে শেখ হাসিনার একটানা দায়িত্ব পালনের যুগপূর্তি উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী বলেন, দেশে ইলিশের পরিমাণ ও আকার দুটোই বেড়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের উন্নয়নের যে গতি, তা বিশ্ববাসী বিস্মিত।  ছয়টি প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলা করে প্রধানমন্ত্রী দেশকে বিশ্বের কাছে অনন্য উচ্চতায় নিয়ে গেছেন। যদি তিনি ক্ষমতায় না আসতেন তাহলে বাংলাদেশ হয়তো তলাবিহীন ঝুড়ি বা দুর্নীতি অথবা প্রাকৃতিক দুর্যোগের একটি দেশ হিসেবেই পরিচিত হতো।

উন্নয়নের বিভিন্ন সূচক তুলে ধরে মন্ত্রী রেজাউল করিম বলেন, দেশের বিভিন্ন সেক্টরে যে উন্নয়ন হয়েছে তা অতীতে অনেকেই কল্পনাও করতে পারেননি। যোগ্য নেতৃত্বের কারণে বাংলাদেশ পৌঁছে গেছে অনন্য উচ্চতায়। বাংলাদেশ বিশ্বে যে বিস্ময় ভবিষ্যতে তার থেকেও উন্নতর অবস্থায় পৌঁছাবে বলে জানান তিনি।

এফএ

RTV Drama
RTVPLUS