logo
  • ঢাকা সোমবার, ০৬ এপ্রিল ২০২০, ২৩ চৈত্র ১৪২৬

করোনা আপডেট

  •     ভারতে গত ২৪ ঘণ্টায় ৪৭২ জনসহ মোট আক্রান্ত ৩৩৭৪, মৃত্যু ১১ জনসহ বেড়ে ৭৯: স্বাস্থ্য মন্ত্রণালয়। গত ২৪ ঘণ্টায় দেশে একদিনে রেকর্ড সংখ্যক আক্রান্ত ১৮ জন, মৃত্যু ১, সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৫৫ জন: স্বাস্থ্যমন্ত্রী। আক্রান্তের সংখ্যায় সবার উপরে যুক্তরাষ্ট্র যার সংখ্যা ৩ লাখ ৮ হাজার ৬০৮ জন, মৃত্যু হয়েছে ৮ হাজার ৩৯৭ জনের, বিশ্বব্যাপী মোট মৃত্যু ৬৪ হাজার ৬৬৭ জনের, সাড়ে ১২ লাখেরও বেশি মানুষ আক্রান্ত: ওয়ার্ল্ডোমিটার। সবচেয়ে খারাপ অবস্থা নিউইয়র্কের, আক্রান্ত ১ লাখ ১৪১৭৪, মৃত্যু ২৬২৪ জন: সিএএএন।

নকল পণ্য তৈরি: সাত লাখ টাকা জরিমানাসহ ২ জনকে কারাদণ্ড (ভিডিও)

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১৬ মার্চ ২০২০, ১১:০০ | আপডেট : ১৬ মার্চ ২০২০, ১১:৫২
নকল পণ্য সাত লাখ জরিমানা কারাদণ্ড
রাজধানীর চকবাজারে নকল পণ্য তৈরির কারখানা, ছবি: আরটিভি
রাজধানীর চকবাজার ও বাংলাবাজারের পাতলা খান লেন এলাকায় অভিযান চালিয়ে নকল পণ্য তৈরির দায়ে দুইজনকে দুই বছরের কারাদণ্ড ও সাত লাখ টাকা জরিমানা করেছেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। 

রোববার রাতে র‌্যাব ১০ এর সহায়তায় এ অভিযান পরিচালনা করেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম। এসময় কোটি টাকার ওপরে নকল পণ্য তৈরির সামগ্রী জব্দ করা হয়।

র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম বলেন, দীর্ঘদিন তারা বিভিন্ন ব্র্যান্ডের কসমেটিকস এবং লুব্রিকেন্ট অয়েল তৈরি করে বাজারে বিক্রি করে আসছিল।

সরেজমিনে গিয়ে দেখা যায়, চকবাজারের দেবী দাস লেনের একটি বাসা। এখানে পুরো বাড়ি জুড়েই ভারতীয় টিভি সিরিয়ালের নামে কিরণমালা মেহেদি বা দামি ব্র্যান্ডের স্নোসহ তৈরী হয় ১৪ ধরনের নকল প্রসাধনী। এসব প্রসাধনী তৈরিতে ব্যবহার করা হয় নিম্নমানের ক্ষতিকর উপাদান।

পরে পাতলা খান লেনে গিয়ে দেখা যায় মোবিলের সঙ্গে রঙ মিশিয়ে মোটরযানে ব্যবহৃত ইঞ্জিন অয়েল তৈরি করছিল প্রতারকরা। যেগুলো পরিচিত ব্র্যান্ড সুপার ভি, টোটাল, মোবিলসুপার ফোরটিসহ বিভিন্ন মোড়কে বাজারে বিক্রি করতো এই চক্র।

র‌্যাবের নির্বাহী ম্যাজিস্টেট সারোয়ার আলম জানান, একাধিকবার ঠিকানা বদল করে তারা নকল পণ্য তৈরি করে মানুষকে ঠকিয়ে আসছে। 

এসময় নকল সামগ্রী থেকে রক্ষা পেতে যেকোনো পণ্য ব্যবহারের পর মোড়ক বা প্যাকেটগুলো বিক্রি বা ফেলে দেয়ার আগে নষ্ট করার পরামর্শ দেন তিনি। 
পি

corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৮৮ ৩৩
বিশ্ব ১২৭৩৯৯০ ২৬০১৯৩ ৬৯৪১৯
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • আইন-বিচার এর সর্বশেষ
  • আইন-বিচার এর পাঠক প্রিয়