logo
  • ঢাকা শুক্রবার, ০৩ এপ্রিল ২০২০, ২০ চৈত্র ১৪২৬

করোনা আপডেট

  •     করোনাভাইরাসে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৫ জন আক্রান্ত, মৃত্যু নেই। যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় ১১৬৯ জনের মৃত্যু । করোনাভাইরাসে আক্রান্ত হয়ে শুক্রবার পর্যন্ত বিশ্বে মারা গেছেন ৫৩ হাজার ১৯৫ জন। ভারতে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ২৩৫ জন, মোট আক্রান্ত ২০৬৯ জন, মৃত্যু ৫৩ জন। পাকিস্তানে মোট আক্রান্ত ২,৩৫৫ জন, মৃত্যু ৩২ জন

খালেদার ‘অ্যাডভান্স থেরাপি’র তথ্য জানতে চেয়েছেন হাইকোর্ট

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২৬ ফেব্রুয়ারি ২০২০, ১৪:১৭ | আপডেট : ২৬ ফেব্রুয়ারি ২০২০, ১৪:২৫
বিএনপির কারাবন্দী চেয়ারপারসন বেগম খালেদা জিয়া
বিএনপির কারাবন্দী চেয়ারপারসন বেগম খালেদা জিয়া (ফাইল ছবি)
আপিল বিভাগের নির্দেশনা অনুযায়ী বিএনপির কারাবন্দি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া মেডিকেল বোর্ডের সুপারিশ অনুসারে অ্যাডভান্স থেরাপির জন্য সম্মতি দিয়েছেন কিনা, দিলে সেই চিকিৎসা শুরু হয়েছে কিনা, চিকিৎসা শুরু হলে এখন কী অবস্থা, তা জানতে চেয়েছেন হাইকোর্ট। 

আগামী বুধবার বিকাল ৫টার মধ্যে আদালতে এ সংক্রান্ত প্রতিবেদন দিতে সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন আদালত। 

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় ফের জামিন চেয়ে হািকোর্টে যে আবেদন করেছিলেন বেগম খালেদা জিয়া তার উপর শুনানি শুরু হয়েছে। শুনানিতে বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি এ কে এম জহিরুল হকের ডিভিশন বেঞ্চ বেগম জিয়ার চিকিৎসা সম্পর্কিত তিন অবস্থার তথ্য জানতে চেয়েছেন।

আদালত গেলো ১২ ডিসেম্বর আপিল বিভাগের নির্দেশনা অনুযায়ী বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের গঠিত বোর্ডের সুপারিশ অনুযায়ী অ্যাডভান্স থেরাপি নিতে সম্মত আছেন কিনা তা জানতে চেয়েছেন। যদি সম্মতি দিয়ে থাকেন তাহলে তা শুরু হয়েছে কিনা এবং শুরু হলে বর্তমানে বেগম জিয়ার শারীরিক অবস্থা কি তা জানতে চেয়েছেন। 

আগামী বুধবার বিকেল ৫টার মধ্যে কোনো ধরনের ব্যর্থতা ছাড়াই বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেলের মাধ্যমে ওই প্রতিবেদন দিতে বলা হয়েছে। পরবর্তী আদেশের জন্য আগামী বৃহস্পতিবার আবেদনটি কার্যতালিকায় আসবে।

আদালতে বেগম জিয়ার আইনজীবী জানান, আপিল বিভাগের আদেশের পর তার শারীরিক অবস্থা আরো খারাপ হয়েছে। 

অ্যাটর্নি জেনারেল বলেন, আগেরবার যেসব যুক্তিতে জামিন চাওয়া হয়েছিল এবারও সেসব কারণই উল্লেখ করা হয়েছে। কেবল আবেদনের জন্য আবেদন করা হয়েছে বলে মন্তব্য করেন অ্যাটর্নি।

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট ও জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় সাজাপ্রাপ্ত খালেদা জিয়া দুই বছর ধরে কারাবন্দি। শারীরিক অসুস্থতা বেড়ে গেলে গত বছরের এপ্রিলে চিকিৎসার জন্য তাঁকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে ভর্তি করা হয়। তখন থেকে তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে আছেন।

এসজে/পি

corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৬১ ২৬
বিশ্ব ১০১৮৯৪৮ ২১২৩৫৭ ৫৩২১১
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • আইন-বিচার এর সর্বশেষ
  • আইন-বিচার এর পাঠক প্রিয়