logo
  • ঢাকা রোববার, ১১ এপ্রিল ২০২১, ২৮ চৈত্র ১৪২৭

ঢাকা সিটি নির্বাচনে লেমিনেটেড পোস্টার বন্ধের নির্দেশ

ঢাকা সিটি নির্বাচন লেমিনেটেড পোস্টার
ছবি: সংগ্রহীত

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে নতুন করে লেমিনেটেড পোস্টার উৎপাদন ও প্রদর্শন বন্ধের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ স্বতঃপ্রণোদিত হয়ে বুধবার (২২ জানুয়ারি) রুলসহ এ আদেশ দেন। এর আগে এ বিষয়ে একটি গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন আদালতের নজরে আনা হয়।

রুলে সারাদেশে নির্বাচন ও অন্যান্য ক্ষেত্রে লেমিনেটেড পোস্টার ছাপানো এবং প্রদর্শন বন্ধে কেন নির্দেশ দেওয়া হবে না, তা জানতে চেয়েছেন হাইকোর্ট।

আগামী চার সপ্তাহের মধ্যে নির্বাচন কমিশন, নির্বাচন কমিশনের সচিব, স্থানীয় সরকার মন্ত্রণালয় সচিব, শিল্প সচিব, স্বাস্থ্য সচিব, দুই সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তাসহ সংশ্লিষ্টদের রুলের জবাব দিতে বলা হয়েছে।

ব্যারিস্টার মনোজ কুমার ভৌমিক ও অ্যাডভোকেট সুলায়মান হাওলাদার আজ (২২ জানুয়ারি) সকালে একটি ইংরেজি দৈনিকে ‘লেমিনেটেড পোস্টার ইন সিটি পুলস: এ বিগ থ্রেট টু এনভায়রনমেন্ট’শিরোনামের প্রকাশিত প্রতিবেদন আদালতের নজরে আনেন।

পরে মনোজ কুমার ভৌমিক সাংবাদিকদের বলেন, জারি করা এ রুল নিষ্পত্তি না হওয়া পর্যন্ত সারাদেশে বিশেষ করে ঢাকা সিটি করপোরেশন এলাকায় লেমিনেটেড পোস্টার ছাপা ও প্রদর্শন বন্ধের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

পি

RTV Drama
RTVPLUS