DMCA.com Protection Status
  • ঢাকা সোমবার, ২২ এপ্রিল ২০১৯, ৯ বৈশাখ ১৪২৬

এফ আর টাওয়ারের দুই মালিক তাসভির-ফারুক ৭ দিনের রিমান্ডে

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ৩১ মার্চ ২০১৯, ১৭:৩৫
বনানীর এফ আর টাওয়ারে আগুনের ঘটনায় দায়ের করা মামলায় ভবনের বর্ধিত অংশের মালিক তাসভির উল ইসলাম ও ভবনের জমির মালিক প্রকৌশলী এস এম এইচ আই ফারুকের সাতদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

রোববার মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে তদন্তকারী কর্তকর্তা পরিদর্শক জালাল উদ্দিন গ্রেপ্তারকৃত প্রত্যেককে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ড আবেদন করলে আদালত তাদের সাত দিনের রিমান্ড মঞ্জুর করেন। অপরদিকে আসামিপক্ষের আইনজীবীরা তাদের জামিন আবেদন করেন।

ঢাকা মহানগর হাকিম সাদবীর ইয়াছির আহসান চৌধুরী উভয়পক্ষের শুনানি শেষে তাসভির উল ইসলাম ও এস এম এইচ আই ফারুকের সাতদিনের রিমান্ড মঞ্জুর করেন।

মামলায় তাসভির উল ইসলাম ও এস এম এইচ আই ফারুকের বিরুদ্ধে অসৎ উদ্দেশ্যে পরস্পর জোগসাজশে মানুষের জানমালের ক্ষতি, অবহেলা ও তাচ্ছিল্যপূর্ণ কার্যকলাপের ফলে অপরাধজনক অগ্নিকাণ্ডে মানুষের প্রাণহানি, মারাত্মক জখমসহ সম্পদের ক্ষতিসাধনের অভিযোগ আনা হয়।

বনানীর এফ আর টাওয়ারের অগ্নিকাণ্ডের ঘটনায় বনানী পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই মিল্টন দত্ত বাদী হয়ে মামলাটি করেন। 

শনিবার রাত ১০টা ৪৫ মিনিটের দিকে বারিধারার নিজ বাসা থেকে টাওয়ারের নকশাবহির্ভূত ও বর্ধিত অংশের মালিক বিএনপি নেতা তাসভির উল ইসলাম এবং রাত ১টার দিকে বসুন্ধরা আবাসিক এলাকা থেকে ভবনের জমির মালিক প্রকৌশলী এসএমএইচআই ফারুককে গ্রেপ্তার করা হয়।

ভয়াবহ এই অগ্নিকাণ্ডের নিহত হয়েছেন ২৬ জন। আগুনে আহত ৫৯ জনের মধ্যে ৩৩ জন রাজধানীর বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

বৃহস্পতিবার দুপুরে বনানীর ১৭ নম্বর রোডে ২২তলা এফ আর টাওয়ারের নবম তলায় আগুন লাগে। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ২০টি ইউনিট কাজ করে। এদের সঙ্গে যোগ দিয়েছিল সেনা, বিমান ও নৌবাহিনীর সদস্যরা। উদ্ধারকাজে অংশ নেয় ৫টি হেলিকপ্টার। এ ঘটনায় ২৫ জন নিহত ও ৭৩ জন আহত হয়েছেন। আহতরা রাজধানীর বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

এমসি/জেএইচ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়