• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

এস কে সিনহার বিরুদ্ধে সাক্ষ্য দিলেন তার বড় ভাই

আরটিভি নিউজ

  ১৬ মে ২০২২, ২১:২৩
এস কে সিনহার বিরুদ্ধে সাক্ষ্য দিলেন তার বড় ভাই

সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার বিরুদ্ধে সাক্ষ্য দিয়েছেন তার বড় ভাই নরেন্দ্র কুমার সিনহাসহ তিনজন।

সোমবার (১৬ মে) দুর্নীতি দমন কমিশনের (দুদক) প্রধান কার্যালয়ে উপ-পরিচালক গুলশান আনোয়ার প্রধান ১৬৪ ধারায় জবানবন্দি নিতে এস কে সিনহার ভাই নরেন্দ্র কুমার সিনহাসহ তিনজনকে দুদকে ডেকে আনেন। পরে দুপুর ১ টা ২৫ মিনিটে তাদেরকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করা হয়।

নরেন্দ্র কুমার সিনহা ছাড়া অন্য দুজন হলেন- শঙ্খজিৎ সিংহ ও ইঞ্জিনিয়ার সুজিত। দুদক সূত্র জানা যায়, এস কে সিনহার বিরুদ্ধে ১৬৪ ধারায় জবানবন্দি দিতে তিনজন রাজি হয়েছেন।

প্রধান বিচারপতি থাকাকালে এসকে সিনহা ক্ষমতার অপব্যবহার করে উত্তরায় রাজউকের প্লট দখলের মামলায় দুদকে তার ভাইসহ তিনজনকে জিজ্ঞাসাবাদ করা হয়।

উত্তরায় প্লট জালিয়াতির ঘটনায় ২০২১ সালে এসকে সিনহার বিরুদ্ধে ৭ কোটি ৬ লাখ ৫ হাজার ৮৬৫ টাকা অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে মামলা করে দুদক। এসকে সিনহা তার নিজ নামে একটি প্লট বরাদ্দ পান রাজউকের উত্তরা প্রকল্পে। পরবর্তীতে ক্ষমতার অপব্যবহার করে প্রতারণার মাধ্যমে তার ভাই নরেন্দ্র কুমার সিনহার নামে রাজউক পূর্বাচল প্রকল্পে তিন কাঠার আরও প্লটের জন্য আবেদন করেন। মামলায় নরেন্দ্র কুমার সিনহার নাম থাকায় তিনি দুদকে রাজস্বাক্ষী দিতে রাজি হয়েছেন।

এই বিষয়ে নরেন্দ্র কুমার সিনহা সাংবাদিকদের বলেন, এসকে সিনহার সঙ্গে আমাদের পারিবারিক সম্পর্ক থাকলেও একটা দূরত্ব আছে। তার অপকর্ম সম্পর্কে আমরা জানতাম। কিন্তু পারিবারের সদস্য হওয়ায় আমরা চুপ থাকতাম।

এর আগে ২০২১ সালের ৯ নভেম্বর ঋণ জালিয়াতি ও অর্থ আত্মসাতের মামলায় সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এসকে) সিনহাকে ১১ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। এর মধ্যে মানি লন্ডারিংয়ে সাত আর অর্থ আত্মসাতের মামলায় চার বছরের কারাদণ্ড দেওয়া হয়।

আদালত সূত্র জানায়, ক্ষমতার অপব্যবহার করে প্রতারণা ও জালিয়াতির মাধ্যমে ফারমার্স ব্যাংক থেকে ঋণের নামে ৪ কোটি টাকা পে-অর্ডারের মাধ্যমে এস কে সিনহার ব্যক্তিগত হিসাবে স্থানান্তরের অভিযোগে গত বছরের ১০ জুলাই মামলাটি করে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মন্তব্য করুন

daraz
  • আইন-বিচার এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ফের পেছাল এস কে সিনহার অবৈধ সম্পদের মামলার প্রতিবেদন
জমি নিয়ে বিরোধ, বড় ভাইয়ের হাতে ছোট ভাই খুন
বড় ভাইয়ের পিস্তলের গুলিতে ছোট ভাই খুন
ঘুমন্ত ছোট ভাইকে হত্যা করলো বড় ভাই
X
Fresh