Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯

সাংবাদিক কনক সারোয়ারের বোনকে কেন জামিন নয় : হাইকোর্ট

Why journalist Kanak Sarwar's sister is not granted bail: High Court
সাংবাদিক কনক সারোয়ারের বোন শাহরিন রাকা

সাংবাদিক কনক সারোয়ারের বোন নুসরাত শাহরিন রাকাকে কেন জামিন দেওয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট। আজ মঙ্গলবার (২৫ জানুয়ারি) বিচারপতি মো. হাবিবুল গণি বিচারপতি এস এম মজিবুর রহমানের হাইকোর্ট বেঞ্চ এ রুল জারি করেন। ডিজিটাল নিরাপত্তা আইনের ধারায় তার বিরুদ্ধে মামলাটি দায়ের হয়েছিল।

আদালতে জামিন আবেদনের পক্ষে ছিলেন অ্যাডভোকেট জেড আই খান পান্না ও অ্যাডভোকেট জামিউল হক ফয়সাল। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল রেজাউল করিম।

এর আগে দুই মামলায় হাইকোর্টে জামিন চেয়ে আবেদন করেছিলেন রাকা। তবে মাদক মামলায় এখনও কোনো আদেশ হয়নি।

৪ অক্টোবর দিবাগত রাতে রাজধানীর উত্তরায় অভিযান চালিয়ে রাকাকে গ্রেপ্তার করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) সদস্যরা। র‌্যাবের দাবি ডিজিটাল প্ল্যাটফর্ম ব্যবহার করে রাষ্ট্রবিরোধী তৎপরতার কারণে তাকে গ্রেপ্তার করা হয়। এরপর তার বিরুদ্ধে উত্তরা পশ্চিম থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি এবং মাদক আইনে আরেকটি মামলা করে র‌্যাব।

৬ অক্টোবর ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় রাকার তিন দিন এবং মাদক মামলায় দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। রিমান্ড শেষে ১২ অক্টোবর তাকে কারাগারে পাঠানো হয়। এরপর থেকে তিনি কারাগারেই আছেন। পরে এই দুই মামলায় ২ নভেম্বর ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ তার জামিন নামঞ্জুর করেন।

কেএফ/টিআই

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS