Mir cement
logo
  • ঢাকা সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ২১ অগ্রহায়ণ ১৪২৮

ময়লাবাহী গাড়ির ধাক্কায় নটর ডেম ছাত্রের মৃত্যু

একটি মেধাবী প্রাণকে মেরে ফেলা হয়েছে : আদালত

Notre Dame student killed in collision with garbage truck, A meritorious soul has been killed: court
ডিএসসিসি’র ময়লার গাড়ির ধাক্কায় নিহত নাঈম হাসান।। ফাইল ছবি

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ময়লাবাহী গাড়ির ধাক্কায় নটর ডেম কলেজ শিক্ষার্থী নাঈম হাসানের মৃত্যুর ঘটনায় আদালতে মন্তব্য করে বলেছেন, ‘একটি মেধাবী প্রাণকে মেরে ফেলা হয়েছে। এই ঘটনার সঙ্গে আর কে কে জড়িত? কার হুকুমে হয়েছে? কেন এমন ঘটনা হয়েছে? এসব কিছু জানতে ও মামলার সুষ্ঠু তদন্তের প্রয়োজনে আসামির রিমান্ড প্রয়োজন।’ আজ বৃহস্পতিবার (২৫ নভেম্বর) রাজধানীর পল্টন থানায় সংশ্লিষ্ট মামলার তদন্ত কর্মকর্তা উপপরিদর্শক (এসআই) আনিছুর রহমান সাত দিনের রিমান্ডের আবেদন করে মামলার আসামি রাসেলকে আদালতে হাজির করেন। ওই সময়েই রিমান্ড শুনানিতে ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেন এমন মন্তব্য করেন।

পরে আদালত রাসেলের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন। এ সময় আসামিপক্ষের আইনজীবীর রিমান্ড বাতিল শেষে জামিন আবেদন করেন। এতে রাষ্ট্রপক্ষ বিরোধিতা করেন।

এর আগে আজ দুপুরে ডিএমপির পল্টন মডেল থানার সম্মেলন কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে মতিঝিল বিভাগের উপপুলিশ কমিশনার (ডিসি) আ. আহাদ বলেন, ঘাতক গাড়িটি চালাচ্ছিলেন রাসেল খান। কিন্তু তিনি প্রকৃতপক্ষে ওই গাড়ির চালক নন, তিনি পরিচ্ছন্নকর্মী। আমরা গাড়ির কাগজপত্র যাচাই-বাছাই করেছি। গ্রেপ্তার রাসেল জিজ্ঞাসাবাদে জানায়, গাড়িটির মূল চালক হারুন।

ডিসি আরও বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি বিষয় লক্ষ্য করা গেছে। তা হলো কেউ কেউ লিখছেন- ঘটনার সময় প্রকৃত চালক গাড়ির ভেতরেই ছিলেন এবং তিনি পালিয়ে যান। তবে বিষয়টি সত্য নয়। ওই সময় গাড়িতে প্রকৃত চালক ছিলেন না।

রাজধানীর গুলিস্তান গোলচত্বরে হল মার্কেটের সামনে গতকাল বুধবার (২৪ নভেম্বর) বেলা ১১টায় ডিএসসিসির ময়লার গাড়ির ধাক্কায় নাঈম হাসান (১৭) নামে নটর ডেম কলেজের এক শিক্ষার্থীর মৃত্যু হয়। তিনি কলেজের মানবিক শাখার দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী। ওই ঘটনার পর থেকেই রাজধানীর বিভিন্ন এলাকায় বিক্ষোভ করে দুর্ঘটনায় জড়িত প্রকৃত আসামির বিচারের দাবি জানিয়ে আসছেন শিক্ষার্থীরা।

এদিকে আজ বৃহস্পতিবার (২৫ নভেম্বর) দুপুরে পান্থপথে বসুন্ধরা সিটির পাশে শাপলা ফার্নিচার দোকানের সামনে ঢাকা উত্তর সিটি করপোরেশনের একটি ময়লার গাড়ির ধাক্কায় আহসান কবির খান (৪৫) নামে আরও একজনের মৃত্যু হয়েছে। এ ঘটনাতেও সাধারণ মানুষের মধ্যে ক্ষোভ বিরাজ করছে।

কেএফ/টিআই

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS