• ঢাকা বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১
logo

ইভ্যালির পরিচালনা বোর্ডে কে কত সম্মানি পাচ্ছেন

আরটিভি নিউজ

  ২১ অক্টোবর ২০২১, ২৩:৫০
ইভ্যালি

ইভ্যালি পরিচালনা, নিয়ন্ত্রণ ও ব্যবস্থাপনার জন্য চার সদস্যের বোর্ড গঠন করা হয়েছে। এই বোর্ডের নতুন পরিচালনা পর্ষদের সম্মানিও নির্ধারণ করে দিয়েছেন হাইকোর্ট। বোর্ড গঠন করে আদেশের পূর্ণাঙ্গ অনুলিপিতে সম্মানি ঠিক করে দেওয়া হয়।

বৃহস্পতিবার (২১ অক্টোবর) বিচারপতি মুহাম্মদ খুরশীদ আলম এর বেঞ্চ-এ পূর্ণাঙ্গ অনুলিপি বোর্ড গঠন-সংক্রান্ত লিখিত আদেশ দিয়েছেন।

পরিচালানা পর্ষদের চেয়ারম্যান হিসেবে থাকছেন আপিল বিভাগের সাবেক বিচারপতি এ এইচ এম শামসুদ্দিন চৌধুরী। প্রতি বোর্ড মিটিংয়ের জন্য ২৫ হাজার টাকা এবং প্রত্যেক বার্ষিক সাধারণ সভার জন্য ২ লাখ টাকা সম্মানি পাবেন তিনি।

বোর্ডের সদস্য সাবেক সচিব মো. রেজাউল আহসান, সুপ্রিম কোর্টের আইনজীবী খান মোহাম্মদ শামীম আজিজ এবং এফসিএ ফখরুদ্দিন আহমেদ প্রতি বোর্ড মিটিংয়ের জন্য ১০ হাজার টাকা এবং বার্ষিক সাধারণ সভার জন্য ১ লাখ টাকা করে সম্মানি পাবেন।

বোর্ডের অপর সদস্য ও এমডি অতিরিক্ত সচিব (ওএসডি) মাহবুব কবীর সরকারের কাছ থেকে বেতন এবং অন্য সুযোগ-সুবিধা পাবেন (অবসরের পূর্ব পর্যন্ত)। তবে অবসরে যাওয়ার পর সবশেষ সরকারের কাছ থেকে পাওয়া বেতন অনুযায়ী ইভ্যালি তাকে বেতন নেবেন।

এ ছাড়া গ্রাহকরা আগামী ছয় মাস পরিচালনা পর্ষদকে অর্থ ফেরতে চাপ দিতে পারবেন না বলে আদেশ দিয়েছেন হাইকোর্ট।

এ মামলায় পরবর্তী আদেশের জন্য আদালত ২৩ নভেম্বর দিন রেখেছেন।

উল্লেখ্য, ইভ্যালি গ্রাহকদের কাছ থেকে টাকা নিয়ে পণ্য সরবরাহ না করার অভিযোগে গত ১৫ সেপ্টেম্বর রাতে আরিফ বাকের নামের এক গ্রাহক গুলশান থানায় মামলা করার পরদিন বিকালে ইভ্যালির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মো. রাসেল ও প্রতিষ্ঠানটির চেয়ারম্যান রাসেলের স্ত্রী শামীমা নাসরিনকে গ্রেপ্তার করা হয়। বর্তমানে দুজনই কারাগারে।

এফএ/টিআই

মন্তব্য করুন

daraz
  • আইন-বিচার এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জনগণের ম্যান্ডেট নিয়েই আ.লীগ রাষ্ট্র পরিচালনা করছে: কাদের
চার হাজার ইমাম-মুয়াজ্জিনকে ঈদ সম্মানি দিলো ডিএনসিসি
‘বান্দরবানে যৌথ অভিযান পরিচালনা হবে’
আরটিভির মাধ্যমে সংগীত পরিচালনায় নাম লেখালেন জিকো
X
Fresh