Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ২৯ অক্টোবর ২০২১, ১৪ কার্তিক ১৪২৮

প্লট জালিয়াতির দায়ে সিনহার বিরুদ্ধে মামলা

সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা

সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা ক্ষমতার অপব্যবহার করে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) প্লট বরাদ্দ পাওয়া এবং অবৈধ সম্পদ অর্জনের দায়ে সিনহার বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সাবেক প্রধান বিচারপতি সিনহার বিরুদ্ধে মামলার বিষয়টি বৃহস্পতিবার (৭ অক্টোবর) নিশ্চিত করেছেন দুদকের উপপরিচালক (জনসংযোগ) মুহাম্মদ আরিফ সাদেক।

প্লট জালিয়াতি ও অবৈধ সম্পদ অর্জনের দায়ে দুদকের ঢাকা সমন্বিত জেলা কার্যালয়-১ এ সংস্থাটির উপপরিচালক আনোয়ার প্রধান বাদী হয়ে মামলা করেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, উত্তরা আবাসিক এলাকায় রাজউকের প্লট বরাদ্দ নিয়েছেন সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা। পরে অসৎ উদ্দেশ্যে নিজ ক্ষমতার অপব্যবহার করে অবৈধ প্রভাব বিস্তারের মাধ্যমে প্রতারণার আশ্রয়ে তার ভাই নরেন্দ্র কুমার সিনহার নামে রাজউক পূর্বাচল প্রকল্পে প্লটের জন্য আবেদন করান এবং তিন কাঠার একটি প্লট বরাদ্দ করান। পরে ক্ষমতার প্রভাব খাটিয়ে ওই তিন কাঠার প্লটটি পাঁচ কাঠার প্লটে উন্নীত করান।

রাজধানী পূর্বাচল থেকে প্লট স্থানান্তর করে উত্তরার সেক্টর-৪, রোড নং-৬, বাড়ি নং-১/এ প্লটটি রাজউক থেকে অনুমোদন করান। সুরেন্দ্র কুমার সিনহা নিজেই প্লটের ৭৫ লাখ টাকা পরিশোধ করে প্লটে ৯ তলা ভবন নির্মাণ করেন।

এফএ/টিআই

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS