Mir cement
logo
  • ঢাকা বুধবার, ০৪ আগস্ট ২০২১, ২০ শ্রাবণ ১৪২৮

‘আন্তর্জাতিক মানের ভুয়া বিজ্ঞানী’ সাইফুল রিমান্ডে

7 people including Saiful, a fake scientist of international standard, have been remanded
ফাইল ছবি

আন্তর্জাতিক মানের বিজ্ঞানীর ভুয়া পরিচয় দেয়া সাইফুল ইসলামকে রিমান্ডে নেওয়ার অনুমতি পেয়েছে পুলিশ। তার সঙ্গে থাকা আরও ৫ জনকেও রিমান্ডে নেওয়া হচ্ছে। সাইফুল নিজের উদ্ভাবিত জলবায়ু পরিবর্তনের প্রভাব-প্রতিকার, পাওয়ার প্ল্যান্ট প্রজেক্ট, করোনা প্রতিরোধ ব্যবস্থা ও অন্যান্য প্রজেক্ট বাস্তবায়নের নামে কোটি কোটি টাকা ও জমি আত্মসাতের মামলায় র‌্যাবের হাতে গ্রেপ্তার হন।

বৃহস্পতিবার (১৭ জুন) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ধীমান চন্দ্র মণ্ডল রিমান্ডের এ আদেশ দেন।

রিমান্ডে নেওয়া বাকি ৫ আসামি হলেন- মো. ইমরান রাজা, মো. রোমান বাদশা, মো. আনিসুজ্জামান সিদ্দিকী, মো. নাজমুল হক ও মো. তারেক আজিজ। এদের মধ্যে সাইফুল, ইমরান ও রোমানের ২ দিন করে এবং আনিসুজ্জামান, নাজমুল ও তারেকের ১ দিন করে রিমান্ড মঞ্জুর করেন আদালত।

এছাড়া ১০ আসামিকে কারাগারে পাঠানো হয়েছে। কারাগারে যাওয়া আসামিরা হলেন- মোছা. বকুলি ইয়াসমিন, মোছা. কাকুলী আক্তার, মো. বেল্লাল হোসেন, মো. আব্দুল মান্নান, মো. শিমুল মিয়া, মো. নুরনবী, মো.আবুল হাশেম, মো. আলী হোসেন, মো. শওকত আলী ও মো. রোকনুজ্জামান।

এদিকে অস্ত্র আইনের আরেক মামলায় সাইফুল ইসলামের আরও ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

মামলার তদন্ত কর্মকর্তা উত্তরা পশ্চিম থানার উপ-পরিদর্শক (এসআই) মিজানুর রহমান ১৬ আসামিকে আদালতে হাজির করেন। রিমান্ড মঞ্জুর হওয়া ৬ আসামির ১০ দিন করে এবং অপর ১০ আসামিকে কারাগারে আটক রাখার আবেদন করেন তদন্ত কর্মকর্তা। এছাড়া সাইফুল ইসলামকে অস্ত্র মামলায় ১০ দিনের রিমান্ড ও মাদক মামলায় কারাগারে আটক রাখার আবেদন করা হয়।

সাইফুল ইসলামের রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করা হয়। এছাড়া কয়েকজন আসামির পক্ষে তাদের আইনজীবীরা জামিন আবেদন করেন। রাষ্ট্রপক্ষ থেকে এর বিরোধিতা করা হয়। শুনানি শেষে আদালত রিমান্ড ও কারাগারে পাঠানোর আদেশ দেন।

উত্তরা পশ্চিম থানার আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা জালাল উদ্দিন এসব তথ্য জানান।

গত মঙ্গলবার (১৫ জুন) রাত থেকে বুধবার (১৬ জুন) সকাল পর্যন্ত র‌্যাব সদর দপ্তরের গোয়েন্দা শাখা ও র‌্যাব-১ এর আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে টাঙ্গাইল ও রাজধানীর উত্তরা এলাকার প্রতারক সংগঠন ‘রাজা-বাদশা’ গ্রুপের নতুন কার্যালয়ে অভিযান পরিচালনা করে ১৬ প্রতারককে গ্রেপ্তার করে।

কেএফ

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS