Mir cement
logo
  • ঢাকা বুধবার, ২৩ জুন ২০২১, ৯ আষাঢ় ১৪২৮

জজকোর্টেও জামিন পেলো না ছাত্র-যুব অধিকারের ৯ নেতাকর্মী

9 student and youth rights activists did not get bail in the judge court
ফাইল ছবি

জজকোর্টেও জামিন পেলেন না ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি নুরুল হক নুরের নেতৃত্বাধীন ছাত্র ও যুব অধিকার পরিষদের ৯ নেতাকর্মী। জাতীয় প্রেসক্লাবের সামনে পুলিশের উপর হামলার অভিযোগে রাজধানীর শাহবাগ থানায় তাদের বিরুদ্ধে মামলা রয়েছে।

বৃহস্পতিবার (৩ জুন) ঢাকার মহানগর দায়রা জজ কেএম ইমরুল কায়েশের ভার্চ্যুয়াল আদালত তাদের জামিন আবেদন নামঞ্জুর করে আদেশ দেন।

ওই ৯ জন হলেন, ছাত্র অধিকার পরিষদের কেন্দ্রীয় যুগ্ম আহ্বায়ক রবিউল হাসান, ঢাকা মহানগর দক্ষিণের যুগ্ম আহ্বায়ক আল আমিন, ঢাকা মহানগর উত্তরের যুগ্ম আহ্বায়ক সজল ও ঢাকা কলেজ শাখার যুগ্ম আহ্বায়ক নজরুল করিম সোহাগ, আসাদুজ্জামান, মোমিন আকন্দ, আরিফুল ইসলাম, শিপন ও রোকেয়া জাবেদ মায়া।

আদালতে জামিন আবেদনের পক্ষে আইনজীবী খাদেমুল ইসলাম ও সিরাজুল ইসলাম ভার্চ্যুয়ালি শুনানি করেন। রাষ্ট্রপক্ষে পুলিশের প্রসিকিউশন বিভাগের সহকারী কমিশনার (এসি) ফরিদ আহমেদ জামিনের বিরোধিতা করেন। শুনানি শেষে বিচারক তাদের জামিন নামঞ্জুর করে আদেশ দেন।

আসামিদের মধ্যে প্রথম ৪ জনকে ঘটনাস্থল থেকে গ্রেপ্তার করা হয় এবং তারা মামলার এজাহারভুক্ত আসামি। বাকিদের সন্ধিগ্ধ হিসেবে গত ১ এপ্রিল গাজীপুরের বাসন থানাধীন এলাকা থেকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারের পর তাদের বিভিন্ন মেয়াদে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করে পুলিশ।

এরপর সিএমএম আদালতে তাদের জামিন আবেদন নামঞ্জুর হলে মহানগর দায়রা জজ আদালতে জামিনের আবেদন করা হয়।

সবশেষ গত ২৭ মার্চ প্রেসক্লাবের সামনে মোদীবিরোধী আন্দোলনে হামলার প্রতিবাদে ভাসানী অনুসারী পরিষদের সমাবেশে পুলিশের সঙ্গে ধস্তাধস্তির ঘটনায় শাহবাগ থানা এই মামলা হয়। যে মামলায় পুলিশের উপর হামলা, মারধর, হত্যাচেষ্টার পাশাপাশি বিস্ফোরক আইনের অভিযোগও আনা হয়।

মামলায় ছাত্র অধিকার পরিষদের ভারপ্রাপ্ত আহ্বায়ক রাশেদ খান, যুগ্ম আহ্বায়ক ফারুক হাসান, ঢাবি শাখার সাধারণ সম্পাদক আকরাম হোসেন, কেন্দ্রীয় যুগ্ম আহ্বায়ক মশিউর রহমানসহ মোট ১১ জনকে আসামি করা হয়।

কেএফ

RTV Drama
RTVPLUS