Mir cement
logo
  • ঢাকা বৃহস্পতিবার, ১৭ জুন ২০২১, ৩ আষাঢ় ১৪২৮

আরটিভি নিউজ

  ০৬ মে ২০২১, ১৪:২৫
আপডেট : ০৬ মে ২০২১, ১৪:৩৬

তলোয়ার হাতে সংসদ ভবনে হামলার পরিকল্পনা ছিলো তাদের!

They had a plan to attack the parliament building with a sword!
গ্রেপ্তারকৃত আবু সাকিব এবং আলী হাসান ওসামা

‘তলোয়ার হাতে নিয়ে’ জাতীয় সংসদ ভবনে হামলার ‘পরিকল্পনা এবং তাতে উসকানি’ দেওয়ার তথ্য জানিয়েছে পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট। এমন পরিকল্পনায় জড়িত থাকার অভিযোগ এনে ২ জনকে গ্রেপ্তার করেছে আইন প্রয়োগকারী সংস্থাটি। পুলিশ বলছে, গ্রেপ্তারকৃত ২ জনের মধ্যে একজন নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সদস্য।

পুলিশের দেয়া তথ্য অনুযায়ী, গ্রেপ্তার দু’জনের মধ্যে ২২ বছর বয়সী আবু সাকিব নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সদস্য। আর আলী হাসান ওসামা নামে অন্যজন উগ্রবাদী বক্তা।

আরও পড়ুন...বেগম খালেদা জিয়াকে বিদেশে নেয়ার বিষয়ে যা বললেন আইনমন্ত্রী

কাউন্টার টেররিজম ইউনিটের (ইভেস্টিগেশন) উপ-কমিশনার সাইফুল ইসলাম বলেন, বুধবার (৫ মে) সন্ধ্যার পর সংসদ ভবনের সামনে থেকে ‘তলোয়ার এবং কালো পতাকাসহ’ সাকিবকে গ্রেপ্তার করা হয়।

সাকিব সিটিটিসিকে জানায় উগ্রবাদী বক্তা আলী হাসান ওসামার কথায় উদ্বুদ্ধ হয়ে সে শহীদ হতে সংসদ ভবনে হামলার জন্য এসেছিল। এরপর বৃহস্পতিবার প্রথম প্রহরে রাজবাড়ী থেকে ওসামা নামের ওই ব্যক্তিকে গ্রেপ্তার করে পুলিশ।

সাকিব সিরাজগঞ্জের একটি কলেজের স্নাতক শ্রেণীর ছাত্র জানিয়ে উপ-কমিশনার সাইফুল বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে সাকিব বলেছে, ফেইসবুকে একটি গ্রুপ খুলে সংসদ ভবনে হামলার জন্য তলোয়ার এবং কলেমা লেখা পতাকা নিয়ে আসার জন্য আহ্বান জানিয়েছিলে সে। পরে কাল সন্ধ্যায় সে সংসদ ভবনের সামনে গিয়ে দেখে, কেউ নেই তার ডাকে সাড়া দিয়ে আসেনি।

পুলিশ কর্মকর্তা সাইফুল আরও বলেন, আলী হাসান ওসামার বক্তব্যে ‘উদ্বুদ্ধ হয়েই’ সংসদ ভবনে হামলার পরিকল্পনা নিয়ে ওই ফেইসবুক গ্রুপ খোলার কথা জিজ্ঞাসাবাদে বলেছেন সাকিব। তবে ওসামার বিষয়ে তাৎক্ষণিকভাবে বিস্তারিত আর কোনো তথ্য পাওয়া যায়নি। এই দু’জনের সঙ্গে আর কারা জড়িত রয়েছে তা তদন্ত করে বের করা হবে। গ্রেপ্তার দুজনকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে, পাশাপাশি তাদরে বিরুদ্ধে আইনের যথাযথ ধারায় মামলা দায়ের করা হয়েছে।

কেএফ

RTV Drama
RTVPLUS