Mir cement
logo
  • ঢাকা বৃহস্পতিবার, ১৩ মে ২০২১, ৩০ বৈশাখ ১৪২৮

আরটিভি নিউজ

  ১৯ এপ্রিল ২০২১, ১৮:১৫
আপডেট : ১৯ এপ্রিল ২০২১, ১৮:৪৩

নুরের বিরুদ্ধে শাহবাগের মামলার তদন্ত প্রতিবেদন দেওয়া নির্দেশ

Order to give investigation report of Shahbagh case against Nur
নুরুল হক নুর।। ফাইল ছবি

ঢাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরের বিরুদ্ধে শাহবাগ থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলাটি তদন্ত করে আগামী ২ জুন প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন আদালত।

আজ সোমবার (১৯ এপ্রিল) আদালতে মামলাটির এজাহার পৌঁছায়। পরে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আশেক ইমাম সংশ্লিষ্ট মালার এজহার গ্রহণ করেন। এরপর মামলাটি তদন্ত করে তিনি আগামী ২ জুন প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দেন। আদালতের সংশ্লিষ্ট থানার সাধারণ নিবন্ধন শাখা থেকে এ তথ্য জানা গেছে।

এর আগে রোববার (১৮ এপ্রিল) আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ব্যারিস্টার মো. আশরাফুল ইসলাম সজীব বাদী হয়ে রাজধানীর শাহবাগ থানায় মামলাটি দায়ের করেন। ‘যারা আওয়ামী লীগ করে, তারা কেউ মুসলমান নয়’- সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে লাইভে এসে এমন বক্তব্যের অভিযোগে মামলাটি দায়ের করা হয়।

মামলার এজাহারে বলা হয়েছে, গত বুধবার নুর তার নিজস্ব ফেসবুক লাইভে এসে বলেন, ‘আওয়ামী লীগের নেতৃবৃন্দ ও সমর্থকরা প্রকৃত মুসলমান নয়। প্রকৃত কোনো মুসলমান আওয়ামী লীগ করতে পারে না।’ এমন বক্তব্য আওয়ামী সমর্থন করা মুসলমানদের ধর্মীয় মূল্যবোধে আঘাত হেনেছে। তাই মামলাটি রুজু করার আবেদন করা হয়েছে।

ওই লাইভে আওয়ামী লীগ ও দলটির নেতাকর্মীদের সমালোচনা করে নুর বলেন, তারা (আওয়ামী লীগ) মুসলমান না। তাদের কোনো বিশ্বাস নেই। একটু খোঁজ নিয়ে দেখেন, তাদের কেউ পাঁচ ওয়াক্ত নামাজ পড়েন কি-না। তারা শরিয়াহ ও সুন্নাহ অনুসারে নিজেদের জীবনযাপন করছে না।

লাইভে তিনি আরও বলেন, তারা ঘুষ নেয়, চাঁদাবাজি করে, মাদক চোরাচালান এবং টেন্ডার ব্যবসা করেন। আবার নিজেদের মুসলমানও দাবি করেন। কোনো মুসলমান আওয়ামী লীগের সমর্থন করতে পারেন না। যারা আওয়ামী লীগ সমর্থন করেন, তারা প্রকৃত মুসলমান নয়।

এ সময় তিনি বলেন, আওয়ামী লীগ সমর্থকদের চাঁদাবাজ, মাদক চোরাকারবারি, ধোঁকাবাজ, বাটপার বলেছেন। তারা (আওয়ামী লীগ) সপ্তাহে একদিন নামাজ পড়েন, কিন্তু কখনও পাঁচ ওয়াক্ত নামাজ পড়েন না।

কেএফ

RTV Drama
RTVPLUS