logo
  • ঢাকা শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ৪ বৈশাখ ১৪২৮

শাহবাগে সংঘর্ষ: গ্রেপ্তার ৭ জনকে কারাফটকে জিজ্ঞাসাবাদের নির্দেশ

Clashes in Shahbag: 7 arrested people ordered to interrogate Karafatak
ফাইল ছবি

কারাগারে লেখক মুশতাক আহমেদের মৃত্যুর ঘটনা তদন্ত ও ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে শাহবাগে বিক্ষোভের পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনায় করা মামলায় গ্রেপ্তার ৭ জনকে কারাফটকে জিজ্ঞাসাবাদ করার নির্দেশ দিয়েছেন আদালত। আজ শনিবার (২৭ ফেব্রুয়ারি) রিমান্ডের আবেদন নাকচ করে ৩ দিনের মধ্যে জিজ্ঞাসাবাদ করতে ঢাকা মহানগর হাকিম মোর্শেদ আল মামুন ভূইয়া নির্দেশ দিয়েছেন।

৭ জনের পক্ষে আইনজীবী মন্টু ঘোষসহ কয়েকজন রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন। জামিন শুনানির জন্য ৩ মার্চ ধার্য করেন রাখেন বিচারক। আসামিরা হলেন- মো. তামজিদ হায়দার (২২), নজির আামির চৌধুরী জয় (২৭), এ এস এম তানজিমুর রহমান (২২), মো. আকিব আহম্মেদ (২২), মো. আরাফাত সাদ (২৪), নাফিজা জান্নাত (২৪) এবং জয়তী চক্রবর্তীর (২৩)।

তাদের অন্যতম আইনজীবী মো. পারভেজ বলেন, এদের মধ্যে শুধু আরাফাত সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সঙ্গে যুক্ত। বাকিরা সবাই ছাত্র ইউনিয়নের কর্মী।

শাহবাগ থানার অফিসার ইনচার্জ (ওসি) মামুনুর রশীদ জানান, শাহবাগে পুলিশের ওপর হামলা চালিয়ে হত্যাচেষ্টার অভিযোগে করা মামলায় ৭ জনকে আসামি করা হয়েছে। এছাড়া অজ্ঞাতানামা আরও ১০০-১৫০ জনকে আসামি করা হয়েছে। মামলার বাদি এসআই মিন্টু মিয়া।

লেখক মুশতাক আহমেদের মৃত্যুর তদন্ত ও ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে রাজধানীর শাহবাগে গতকাল শুক্রবার সন্ধ্যায় মশাল মিছিল করে বামপন্থি কয়েকটি ছাত্র সংগঠন। টিএসসি থেকে মিছিলটি শাহবাগ মোড়ের দিকে যাচ্ছিল। সেখানে পৌঁছানোর আগেই পুলিশের সঙ্গে বিক্ষোভকারীদের সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় ৭ জনকে গ্রেপ্তার করে পুলিশ। এতে অন্তত ১৫ জন মিছিলকারী আহত হয়েছেন বলে জানিয়েছে আন্দোলনকারীরা।

কেএফ

RTV Drama
RTVPLUS