• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

পাপুলের স্ত্রী-কন্যার অর্থপাচারের দায়মুক্তির নথি তলব

আরটিভি নিউজ

  ১২ জানুয়ারি ২০২১, ২৩:২৬
summons,issued, Papul, wife and daughter
পাপুলের স্ত্রী-কন্যার অর্থপাচারের দায়মুক্তির নথি তলব

আলোচিত সংসদ সদস্য কাজী শহিদ ইসলাম পাপুলের স্ত্রী সংরক্ষিত আসনের নারী সদস্য সেলিনা ইসলাম ও তার মেয়ে ওয়াফা ইসলামের অর্থপাচারের বিষয়ে বাংলাদেশ ব্যাংকের উপ-পরিচালক আরেফিন আহসান মিঞা স্বাক্ষরিত সকল নথি তলব করেছেন হাইকোর্ট। এ বিষয়ে আগামী ২৪ জানুয়ারি পরবর্তী শুনানি ও আদেশের জন্য দিন ধার্য করেছেন আদালত। মঙ্গলবার (১২ জানুয়ারি) বিচারপতি নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি মহি উদ্দিন শামীমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

এদিন আদালতে দুদকের পক্ষে শুনানি করেন আইনজীবী খুরশীদ আলম খান এবং রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক।

রাষ্ট্রপক্ষের আইনজীবী বলেন, মামলার শুনানির সময় পাপুলের স্ত্রী-কন্যাকে দায়মুক্তি দেওয়ার নথিতে অন্য এক বাংলাদেশ ব্যাংকের তদন্ত কর্মকর্তা সহকারী পরিচালক মশিউর রহমানের স্বাক্ষর না থাকার জন্য প্রশ্ন তুলেন আদালত। এ কারণে আদালত এ সংক্রান্ত সকল নথি তলবের জন্য আদেশ দেন।

গত ২৮ নভেম্বর অবৈধ সম্পদ অর্জন ও অর্থপাচারের মামলায় কুয়েতে গ্রেফতার সংসদ সদস্য কাজী শহিদ ইসলাম পাপুলের স্ত্রী ও কন্যা হাইকোর্টে আগাম জামিন চেয়ে আবেদন করেন। কিন্তু হাইকোর্ট গত ১০ ডিসেম্বর জামিন দেননি তাদের। বরং ১০ দিনের ভেতর আত্মসমর্পণের জন্য নির্দেশ দেন। সেই সঙ্গে বাংলাদেশ ব্যাংকের উপ-পরিচালক আরিফুল ইসলাম মিয়াকে এ মামলায় তলব করা হয়। পরবর্তীতে ২৭ ডিসেম্বর ঢাকার মহানগর সিনিয়র স্পেশাল জজ কেএম ইমরুল কায়েশের আদালতে তারা আত্মসমর্পণ করে জামিন পান।

প্রসঙ্গত, সংসদ সদস্য পাপুল অর্থ ও মানবপাচারের অভিযোগে কুয়েতে গ্রেফতার হন এবং বর্তমানে সেখানেই কারাগারে আছেন তিনি। গত ২৬ ফেব্রুয়ারি তার বিরুদ্ধে মানবপাচারসহ জ্ঞাত আয়-বহির্ভূত উপায় শত শত কোটি টাকা অর্জন করে হুন্ডির মাধ্যমে বিদেশে অর্থপাচারের অভিযোগ অনুসন্ধান করার জন্য সিদ্ধান্ত নেয় দুদক।

এসআর/এফএ

মন্তব্য করুন

daraz
  • আইন-বিচার এর পাঠক প্রিয়
আরও পড়ুন
প্রবাসীর স্ত্রীকে টার্গেট করে প্রতারণা, হাতিয়ে নেন লাখ লাখ টাকা
জয়ের স্ত্রীর দাবি, সালমান শাহর মতোই তার স্বামীকে টার্গেট করা হলো
বেআইনি কাণ্ডে এবার অভিনেত্রী তামান্নাকে পুলিশের তলব
জোরপূর্বক ব্যাংক একীভূতকরণ দায়মুক্তির নতুন মুখোশ: টিআইবি
X
Fresh