• ঢাকা বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১
logo

নানীর মামলায় বাবা-মা জেলে, দুই শিশুর কান্নায় জামিন পেলেন মা

আরটিভি নিউজ

  ২৩ ডিসেম্বর ২০২০, ১৩:৩১
In Nani's case, mother was jailed and two children were released on bail
ফাইল ছবি

পৃথিবীতে ‘মা’ ডাকটি সবচেয়ে মধুর। শিশু ইয়াসিনের বয়স প্রায় ২ বছর, আর তার বোন টুম্পার বয়স মাত্র ৩ বছর। এই দুই শিশুর নানী মোমেনা বেগমের দায়ের করা মামলায় তাদের মা ও বাবা কারাগারে বন্দী ছিল। গত শুক্রবার (১৮ ডিসেম্বর) থেকে মাকে তাদের কাছ থেকে দূরে রাখা হয়। বংশালের নিজ বাসার প্রতিবেশীদের ঘরেই আশ্রয়ে ছিল দুই শিশু। মা বিহীন পরিস্থিতি যে কতোটা কষ্ট আর যন্ত্রণার তা কেবল ওই দুই শিশুই অনুভব করছিল। পাঁচদিন ধরে মা-বাবা থেকে বিচ্ছিন্ন ছিল তারা।

এমন অবস্থায় তারা কেঁদে কেঁদে বুক ভাসাচ্ছিলো। যে কারণে গত মঙ্গলবার (২২ ডিসেম্বর) সারাদিন প্রতিবেশীর হাত ধরে কান্না করতে করতে আদালতে মা-বাবাকে জামিন করাতে গিয়েছিল দুই শিশু। কিন্তু ঢাকার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত (সিজিএম) তাদের মা-বাবার জামিন দেননি। যে কারণে আজ বুধবার (২৩ ডিসেম্বর) আদালতের বারান্দায় কান্না করা ওই দুই শিশুর মাকে জামিন দেন হাইকোর্ট। তবে বাবার জামিন দেননি আদালত।

স্বপ্রণোদিত হয়েই হাইকোর্ট এ আদেশ দেন। এসময় মামলার বাদী ওই দুই শিশুর নানীর (মোমেনা বেগম) সাথে খারাপ আচরণ করলে জামিন বাতিল হবে বলেও জানান হাইকোর্ট। চুরি ও মারধরের মামলাটি নিজের মেয়ে ওয়াসিমা ও জামাই তোফায়েলের নামে করেন ৬০ বছরের বৃদ্ধা মোমেনা বেগম।

গতকাল সিজিএম আদালতের ম্যাজিস্ট্রেট জামিন না দিয়ে উল্টো আদালতে বেশি কান্নাকাটি করায় উপস্থিত পুলিশকে শোকজ করেন।

কেএফ/পি

মন্তব্য করুন

daraz
  • আইন-বিচার এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দুই শিশুসন্তানসহ বিষপান, মায়ের মৃত্যু
দুই শিশুকে ধর্ষণ মামলায় আসামির যাবজ্জীবন
বরই খেয়ে দুই শিশুর মৃত্যু নিয়ে ধোঁয়াশা, অনুসন্ধানে বিশেষজ্ঞ দল
বাড়ির পাশের ডোবায় ভাসছিল দুই শিশু
X
Fresh