logo
  • ঢাকা শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ২০ অগ্রহায়ণ ১৪২৭

দুর্নীতি মামলায় সাবেক মন্ত্রী নাছির কারাগারে

Former minister Nasir jailed in corruption case
চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) সাবেক মেয়র মীর মোহাম্মদ নাছির উদ্দিন
দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মামলায় সাবেক বিমান পরিবহন প্রতিমন্ত্রী ও চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) সাবেক মেয়র মীর মোহাম্মদ নাছির উদ্দিনকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। ঢাকার বিশেষ জজ আদালত ২-এর বিচারক এএসএম রুহুল ইমরানের আদালতে রোববার আত্মসমর্পণ করে জামিনের আবেদন করলে তার জামিন নামঞ্জুর করে এ আদেশ দেন।  

ওয়ান-ইলেভেনের সময় ২০০৭ সালের ৬ মার্চ অবৈধসম্পদ অর্জন এবং সম্পদের তথ্য গোপনের অভিযোগে মীর নাছির ও তার ছেলে মীর হেলালের বিরুদ্ধে গুলশান থানায় মামলা করে দুদক। ওই বছরের ৪ জুলাই বিশেষ জজ আদালত মীর নাছির উদ্দিনকে ১৩ বছর এবং মীর হেলালকে তিন বছরের কারাদণ্ড দেন। এ রায়ের বিরুদ্ধে তারা হাইকোর্টে পৃথক দুটি আপিল আবেদন করেন। হাইকোর্ট ২০১০ সালের ১০ আগস্ট মীর নাছিরের এবং একই বছরের ২ আগস্ট মীর হেলালের সাজা বাতিল করে রায় দেন।

মীর নাছির উদ্দিনকে দুর্নীতির মামলায় বিচারিক আদালতের দেয়া ১৩ বছরের কারাদণ্ড এবং তার ছেলে মীর হেলালকে দেয়া তিন বছরের কারাদণ্ড বহাল রেখে গত বছরের ১৯ নভেম্বর রায় দেন হাইকোর্ট। উচ্চ আদালতের এই রায় বিচারিক আদালতে পৌঁছার তিন মাসের মধ্যে তাদের সেখানে (বিচারিক আদালত) আত্মসমর্পণ করতে বলা হয়। ওই আদেশ মোতাবেক মীর নাসির আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করলে বিচারক তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

অপরদিকে গত ২৭ অক্টোবর মীর নাসিরের ছেলে মীর হেলাল আত্মসমর্পণ করে জামিনের আবেদন করলে ঢাকার বিশেষ জজ আদালত ২-এর বিচারক এএসএম রুহুল ইমরান জামিন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।
পি
 

RTVPLUS