logo
  • ঢাকা বৃহস্পতিবার, ০২ এপ্রিল ২০২০, ১৯ চৈত্র ১৪২৬

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় স্পেনে মৃত্যু ৯৫০, মোট ১০ হাজার, নতুন আক্রান্ত ৮ হাজারের বেশি: বৃহস্পতিবার জানিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়। ভারতে আক্রান্ত ২ হাজার ছুঁই ছুঁই, একদিনে ৯ জনের মৃত্যু, আক্রান্ত ১৩১, মোট মৃত্যু: এনডিটিভি। বিশ্বজুড়ে একদিনে এক লাখের বেশি আক্রান্ত, ৬ হাজার মৃত্যু, এই মৃত্যুর অর্ধেকের বেশিই স্পেন, ইতালি ও যুক্তরাষ্ট্রে: বিবিসি। গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে দুজন ব্যক্তি আক্রান্ত হয়েছেন: আইইডিসিআর। যুক্তরাজ্যে ১ দিনে শুধু বুধবার ৫৬২ জনের মৃত্যু হয়েছে, আক্রান্ত ৪৩২৪, মোট মৃতের সংখ্যা ২৩৫২, মোট আক্রান্ত ২৯৪৭৪ জন: এএফপি। গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মৃত্যু দেখল আমেরিকা- ৮৬৫ জন, মোট মৃত্যু ৩ হাজার ৮৭৩, আক্রান্তের পরিসংখ্যানেও প্রথম স্থানে আমেরিকা- এক লাখ ৭৫ হাজার: ডয়েচে ভেলে। ইউরোপে মৃতের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে, শুধু স্পেন ও ইতালিতেই মৃত্যু ২০ হাজারের বেশি, ইতালিতে ১২৪২৮, যুক্তরাজ্যে ১৭শ ছাড়িয়েছে: বিবিসি।

টাঙ্গাইলে ব্যাংক জালিয়াতচক্রের দুই সদস্য গ্রেপ্তার

টাঙ্গাইল প্রতিনিধি
|  ১০ মার্চ ২০২০, ১৯:১৪
টাঙ্গাইল জালিয়াতি গ্রেপ্তার
জালিয়াতিচক্রের দুই সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ, ছবি: আরটিভি অনলাইন
টাঙ্গাইলের বাংলাদেশ কৃষি ব্যাংক সখীপুর তক্তারচালা শাখায় জালিয়াতিচক্রের দুই সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। মঙ্গলবার দুপুরে সাতদিনের রিমান্ড চেয়ে তাদেরকে টাঙ্গাইল আদালতে পাঠানো হয়। পরে শুনানি শেষে আদালতের বিচারক তাদের দুইদিনের রিমান্ড মঞ্জুর করেন। 

এরা হলেন- মাদারীপুরের শামসুর রহমানের ছেলে সোহাগ (৩৩) এবং সৈয়দ আলী ব্যাপারীর ছেলে রোকন ব্যাপারি (২৪)। 

ঘটনার ব্যাপারে ওই শাখার ব্যাবস্থাপক আব্দুল লতিফ মিয়া বলেন, জালিয়াতচক্র ভুয়া আইডি কার্ড ব্যবহার করে সোহাগ নামে একটি হিসাব খোলে। সোমবার দুপুরে ব্যাংকের অন্যান্য স্টাফদের সিল সই জাল করে এসবিডি ৪৩৮৭২১৩ চেকের মাধ্যমে ৫৮৩৯ অ্যাকাউন্ট থেকে ৪ লাখ টাকা উত্তোলন করে চলে যায়। পরে এসবিডি ৪৩৮৭২১৪ চেকের মাধ্যমে একই অ্যাকাউন্ট থেকে পুনরায় তিন লাখ টাকার চেক নিয়ে ব্যাংকে এসে ঘোরাঘুরি করতে থাকে। এসময় সন্দেহ হলে তাদেরকে আটক করে চার লাখ টাকা উদ্ধার করা হয়। অবস্থা বেগতিক দেখে জালিয়াতচক্রের একজন পালিয়ে যায়। 

তিনি আরো বলেন, জালিয়াতচক্র কিভাবে অ্যাকাউন্ট খুলেছে তা জানার চেষ্টা চলছে। এছাড়াও চক্রটির সঙ্গে ব্যাংক স্টাফদের কেউ জড়িত থাকলে তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

সখীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) লুৎফুল কবির বলেন, ব্যাংক জালিয়াতচক্রের দুইজনকে সাত দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হলে আদালতের বিচারক তাদের দুইদিনের রিমান্ড মঞ্জুর করেন। পলাতক আসামিকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।
পি
 

corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৫৬ ২৬
বিশ্ব ৯৬২৯৭৭ ২০২৯৩৫ ৪৯১৮০
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • অপরাধ এর সর্বশেষ
  • অপরাধ এর পাঠক প্রিয়