• ঢাকা সোমবার, ২০ মে ২০১৯, ৬ জ্যৈষ্ঠ ১৪২৬

বিক্রমপুর-ভাগ্যকুল মিষ্টান্ন ভাণ্ডারের মিষ্টিতে জীবন্ত তেলাপোকা!

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১৩ মে ২০১৯, ১০:৫৮
যাত্রাবাড়ী চৌরাস্তায় বিক্রমপুর ভাগ্যকুল মিষ্টান্ন ভাণ্ডারে মিষ্টির মধ্যে জীবন্ত তেলাপোকা পাওয়া যায়, ছবি: সংগৃহীত
রাজধানীর দুই মিষ্টির দোকানে অভিযান চালিয়ে মিষ্টির মধ্যে জীবন্ত তেলাপোকা পাওয়া গেছে। রোববার দুপুরে যাত্রাবাড়ী চৌরাস্তায় বিক্রমপুর ভাগ্যকুল মিষ্টান্ন ভাণ্ডারে অভিযান চালানোর সময় এ চিত্র দেখা গেছে।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কর্মকর্তারা এই অভিযান পরিচালনা করেন। অভিযানের নেতৃত্ব দেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মাসুম আরেফিন। সঙ্গে ছিলেন সিটি করপোরেশনসহ বিভিন্ন সেবা সংস্থার প্রতিনিধিরা।

অভিযানে সময় অস্বাস্থ্যকর পরিবেশের পাশাপাশি মিষ্টির মধ্যেই দেখা যায় জীবন্ত তেলাপোকা। পরে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মাসুম আরেফিন প্রতিষ্ঠানটিকে দেড় লাখ টাকা জরিমানা করেন। জরিমানার পাশাপাশি অভিযানে বিভিন্ন ধরনের প্রায় তিন মণ মিষ্টি ধ্বংস করে বাজার মনিটরিং টিমের সদস্যরা।

এরপর রাজধানীর ধোলাইপাড়ে আদি বনফুল মিষ্টান্ন ভাণ্ডারের কারখানায় অভিযান চালানো হয়। নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে মিষ্টি তৈরির অভিযোগে সেখানে এক লাখ টাকা জরিমানা করেন বাজার মনিটরিং টিমের সদস্যরা। একই মার্কেটে প্যাকেটের ওজন বাড়িয়ে পণ্য কম দেয়ার অভিযোগে এক ফল ব্যবসায়ীকে দুই হাজার টাকা জরিমানা করা হয়।

অপরদিকে বাণিজ্য মন্ত্রণালয়ের বাজার মনিটরিং টিম ভোক্তাদের মানসম্মত ও নিরাপদ খাদ্য নিশ্চিতে রোববার রাজধানীর ধোলাইপাড় যাত্রাবাড়ী এলাকায় এই অভিযান চালায়।

অভিযানের সময় দেখা যায়, যাত্রাবাড়ীর চৌরাস্তা কাঁচাবাজারে খাশির মাংসের ভেতরে পানি ঢুকিয়ে ওজন বাড়ান কয়েকজন অসাধু ব্যবসায়ী। বিষয়টি নজরে এলে জড়িত তিন ব্যবসায়ীকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়।

পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়