logo
  • ঢাকা শুক্রবার, ১৯ জুলাই ২০১৯, ৪ শ্রাবণ ১৪২৬

২৭ মামলা নিয়ে সুপ্রভাত চলছিল রুট পারমিট ছাড়াই : ডিএমপি

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২১ মার্চ ২০১৯, ১৩:৫৫ | আপডেট : ২১ মার্চ ২০১৯, ১৬:৪৫
বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) ছাত্র আবরারকে চাপা দেয়া বাসটির রুট পারমিট ছিল না। এ বাসের বিরুদ্ধে ২৭টি মামলা ছিল। রাজধানী ঢাকায় পরিবহন ব্যবস্থায় শৃঙ্খলা আনতে আমরা ব্যর্থ হয়েছি। জানালেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া।

আজ বৃহস্পতিবার (২১ মার্চ) দুপুর মহানগর নাট্যমঞ্চে এক অনুষ্ঠানে এসব তথ্য জানান ডিএমপি কমিশনার।

আছাদুজ্জামান মিয়া বলেন, রাজধানীর বসুন্ধরা গেট এলাকায় বিইউপি শিক্ষার্থী আবরার আহমেদ চৌধুরীকে চাপা দিয়ে মেরে ফেলা সুপ্রভাত পরিবহনের বাসটির ঢাকায় চলাচলের অনুমতি ছিল না। ঢাকা-ব্রাহ্মণবাড়িয়ার রুট পারমিট ছিল ওই বাসটির। শুধু তাই নয়, ওই বাসটির নামে এর আগে ২৭ বার মামলা দেয়া হয়েছিল।

তিনি বলেন, রাজধানী ঢাকায় পরিবহন ব্যবস্থায় শৃঙ্খলা আনতে ব্যর্থ হয়েছি আমরা।

মঙ্গলবার সকাল ৮টার দিকে রাজধানীর প্রগতি সরণি এলাকায় যমুনা ফিউচার পার্কের সামনে বাসচাপায় নিহত হন আবরার আহমেদ চৌধুরী। এ ঘটনার পর বাস চালক ও হেলপার পালিয়ে যাওয়ার চেষ্টা করলে চালককে ধরে ফেলে সেখানে থাকা শিক্ষার্থীরা। পরে তাকে আটক এবং বাসটি জব্দ করে পুলিশ।

আবরার নিহতের ঘটনায় আন্দোলনে নামেন শিক্ষার্থীরা।

বুধবার ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম ও ঢাকার পুলিশ কমিশনার আছাদুজ্জামান মিয়া বসুন্ধরা গেইটে গিয়ে সেখানে আবরারের নামে একটি ফুটব্রিজের ভিত্তিফলকও উন্মোচন করেন, যা ছিল আন্দোলনকারীদের অন্যতম দাবি।

পরে শিক্ষার্থীদের ১০ সদস্যের একটি প্রতিনিধি দল মেয়রের সঙ্গে ঢাকা উত্তর সিটি করপোরেশন কার্যালয়ে গিয়ে বৈঠকে বসে। বৈঠকে সাত দিনের জন্য কর্মসূচি স্থগিত কার হয়।

জেএইচ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়