• ঢাকা রবিবার, ২৬ মে ২০১৯, ১২ জ্যৈষ্ঠ ১৪২৬

ভেজাল প্রসাধনী দিয়ে রূপসজ্জা, ওমেন্স ওয়ার্ল্ডকে জরিমানা

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০২ জুলাই ২০১৮, ২২:২৮
নকল, মেয়াদহীন এবং ভেজাল প্রসাধনী দিয়ে মেকাপ ও রূপসজ্জা করে আসছিল  ওমেন্স ওয়ার্ল্ড বিউটি পার্লার।  শুধু তাই নয় গ্রাহকদের কাছে এসব প্রসাধনী বিক্রি করতো প্রতিষ্ঠানটি। ভ্রাম্যমাণ আদালতের অভিযানে এমন তথ্যই ওঠে আসে।  পরে  এ  বিউটি পার্লারকে তিন লাখ টাকা জরিমানা করা হয়।

whirpool
সোমবার রাজধানীর বনানীতে অভিযান চালিয়ে এ জরিমানা করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক রজবী নাহার রজনী।

এসময় তার সাথে ছিলেন অধিদফতরের প্রধান কার্যালয়ের উপ-পরিচালক শাহীন আরা মমতাজ। এসময় আর্মড পুলিশ ব্যাটালিয়ান (এপিবিএন)-১১ এর সদস্যরা উপস্থিত ছিলেন।

বিউটি পার্লারটি দেশের তৈরি নকল ও ভেজাল প্রসাধনীকে বিদেশি বলে রূপসজ্জায় ব্যবহার করে আসছিল। যা অভিযানে ওঠে  এসেছে।  তারা যেসব পণ্য রূপসজ্জায় ব্যবহার করছে তার বেশিরভাগেরই উৎপাদন ও মেয়াদোত্তীর্ণের তারিখ নেই।  ছিল না আমদানিকারকের কোনো স্টিকার।  আর এসব মেয়াদোত্তীর্ণ প্রসাধনী ত্বকের জন্য ক্ষতিকর।  আস্থা ও বিশ্বাসকে পুঁজি করে  তারা ঠকিয়ে আসছিল।

তিনি বলেন, প্রতিষ্ঠানটি অতিরিক্ত মুনাফার লোভে মানুষের স্বাস্থ্য ও ত্বক নিয়ে অবহেলা করছে, যা খুবই দু:খজনক। তারা রাজধানীর চকবাজারসহ বিভিন্ন এলাকা থেকে কিনে এনে বিদেশি বলে বিক্রি করছে।  তাই ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ৩৭, ৪১, ৪৫ ও ৫১ ধারায় অনুযায়ী, ওমেন্স ওয়ার্ল্ডকে মোট তিন লাখ টাকা জরিমানা করা হয়।   পাশাপাশি প্রতিষ্ঠানটিকে সতর্ক করে বলে হয়েছে পরবর্তীতে  এমন ঘটলে দ্বিগুণ জরিমানা করা হবে।  এরপরে না মানলে ব্যবস্থা নেয়া হবে।

এমসি/ এমকে  

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়