• ঢাকা রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
logo

অপারেশন শেষ, শঙ্কামুক্ত নন নার্গিস

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৫ অক্টোবর ২০১৬, ০৯:২৪

খাদিজা আক্তার নার্গিসের দ্বিতীয় অপারেশন শেষ হয়েছে। তবে তিনি এখনো শঙ্কামুক্ত নন। জানালেন, ডাক্তার এ এম রেজাউস সাত্তার।

মঙ্গলবার সন্ধ্যা ৬টায় নার্গিসের মাথায় অস্ত্রোপচার শেষে সাংবাদিকদের এ কথা জানান তিনি।

মঙ্গলবার বেলা সাড়ে ১১টা থেকে বিকেল সাড়ে ৫টা পর্যন্ত খাদিজার দ্বিতীয় অস্ত্রোপচার চলে। ডাক্তার রেজাউস সাত্তারসহ ৩ চিকিৎসক তার মাথায় সার্জারি করেন।

ডা. রেজাউস সাত্তার জানান, নার্গিসকে ৭২ ঘণ্টা জ্ঞান ফিরতে দেয়া হবে না। এসময় তাকে ঘুম পাড়িয়ে রাখা হবে। নির্ধারিত সময়ের পর তার শারীরিক অবস্থার বিষয়ে জানা যাবে।

তিনি আরো জানান, অপারেশনের পর নার্গিসকে লাইফ সাপোর্টে রাখা হয়েছে। ৭২ ঘন্টা পরও তাকে একই অবস্থায় রাখা হবে। নার্গিসের আবস্থা শঙ্কামুক্ত হলে তার চিকিৎসার পরবর্তী করণীয় ঠিক করা হবে।

এর আগে স্কয়ার হাসপাতালের সহকারি মেডিক্যাল ডিরেক্টর বলেন, নার্গিসের অবস্থা খুবই ক্রিটিক্যাল। গুরুতর অবস্থায় তাকে স্কয়ার হাসপাতালে নিয়ে আসা হয়। তার মাথায় অসংখ্য আঘাত রয়েছে। তাকে এমনভাবে কোপানো হয়েছে যে খুলি ভেদ করে ব্রেইন ইনজুরি হয়েছে। কোপানোর সময় হাত দিয়ে ঠেকানোর চেষ্টা করায় তার দুই হাতের রগ কেটে গেছে।

সোমবার বিকেলে এমসি কলেজ থেকে পরীক্ষা দিয়ে যাবার সময় সরকারি মহিলা কলেজের শিক্ষার্থী নার্গিসকে কুপিয়ে যখম করা হয়। হামলাকারী শাহজালাল বিশ্ববিদ্যালয়ের ছাত্র ও বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সহ-সম্পাদক বদরুল আলম।

পরে স্থানয়ীরা নার্গিসকে উদ্ধার করে সিলেট ওসমানী মেডিক্যালে নিয়ে যান। সেখানে তার অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য ভোরে তাকে স্কয়ার হাসপাতালে স্থানান্তর করা হয়।

এইচটি/আরএইচ/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • অপরাধ এর পাঠক প্রিয়
X
Fresh