Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ১১ কার্তিক ১৪২৮

আরটিভি নিউজ

  ১৭ সেপ্টেম্বর ২০২১, ২৩:৫৮
আপডেট : ১৮ সেপ্টেম্বর ২০২১, ০০:০২

ইভ্যালির মালিক গ্রেপ্তার, তবুও চলছে টি-টেন অফার

ইভ্যালির রাসেল

ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. রাসেল ও তার স্ত্রী প্রতিষ্ঠানটির চেয়ারম্যান শামীমা নাসরিন গ্রেপ্তারের পর আদালত তাদের তিন দিনের রিমান্ডে পাঠালেও এখন ইভ্যালির অফার চলমান রয়েছে।

শুক্রবার (১৭ সেপ্টেম্বর) ইভ্যালির ভেরিফাইড ফেসবুক পেজে গিয়ে দেখা যায় এসি, ফ্রিজ, ফার্নিচার, পোশাক ও স্মার্ট টিভি সহ বিভিন্ন ধরনের পণ্য বিক্রির জন্য অফার দিয়েছে। তবে এপর্যায়ে গ্রাহকদের একাংশ বলছেন, আমাদের মতো আর গ্রাহকরা যাতে প্রতারণার শিকার না হন, সেজন্য যত দ্রুত সম্ভব ইভ্যালির এসব অফারের কার্যক্রম বন্ধ করে দেয়া উচিত। ইভ্যালির কার্যক্রম বন্ধ না করলে আগামীতে আরও মানুষ প্রতারণার ফাঁদে পড়বেন।

ইভ্যালির সিইও রাসেলকে গ্রেপ্তার করা হলেও ইভ্যালির ফেসবুক পেজে শুক্রবার সকাল থেকে নতুন ‘ইভ্যালি টি-টেন, নামে অফার চালুর কথা বলা হয়েছে। এ অফারের অধীনে মাম পানি, স্মার্ট টিভি, এয়ার কন্ডিশনার, স্যামসাং গ্যালাক্সি ট্যাব এস৬, আখতার ফার্নিচারের সোফা, বৈদ্যুতিক ফ্যান, মসলিন সালোয়ার কামিজ, হ্যান্ডওয়াশ, বাইকসহ নানা পণ্যের বিজ্ঞাপন দেখা গেছে।

অফারে বলা হয়েছে, মাত্র ১০ শতাংশ মূল্য অগ্রিম পরিশোধে ১০ কার্যদিবসে পাওয়া যাবে পণ্য। ১০ শতাংশ অগ্রিম টাকা নিয়ে আবেদন করার পর কনফার্মেশন ম্যাসেজ পেলেই পণ্যের পুরো টাকা পরিশোধ করতে হবে। পুরো টাকা পরিশোধ করার ৪৮ ঘণ্টার মধ্যে পণ্য ডেলিভারি দেওয়া হবে।

ইভ্যালির ফেসবুক পেজে পোস্ট দেয়া হয়েছে, পানির দামে ব্র্যান্ডেড ল্যাপটপ কেনার আজই শেষ দিন! ইভ্যালির গ্র্যান্ড ব্র্যান্ড মেলায় লেনোভোর (Lenovo) আকর্ষণীয় ও জনপ্রিয় (Attractive & Popular) ল্যাপটপে ৭০ শতাংশ ক্যাশব্যাক অফার! অফার চলবে রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত। স্টক সীমিত, তাই পছন্দের ল্যাপটপটি বুঝে নিতে অর্ডার করতে হবে দ্রুত!

ফেসবুকে ‘ইভ্যালি টি-টেন’অফারের পোস্টে প্রতারণা নিয়ে নানা মন্তব্য করেছেন গ্রাহকরা। আজিম মন্ডল নামে একজন গ্রাহক পোস্টের কমেন্স করেছেন, অনেক বিশ্বাস করে জীবনে প্রথম ইভ্যালিতে ৪ মাস আগে অডার করেছিলাম, ৪ মাস ধরেই পন্যটি প্রসেসিং.... পন্য দেওয়ার কোনো সম্ভাবনা না দেখে রিফান্ড রিকুয়েস্ট করলাম অনেক দিন হলো কিন্তু সেটাও এক্সেপ্ট করছেন না..... পন্যও দিলেন না, রিফান্ডও দিচ্ছেন না.. ইভ্যালি কাস্টমার কেয়ারে যতবারই কল করি কোন প্রকার সমাধান দেয় না, শুধু বলে যে অপেক্ষা করুন, পেয়ে যাবেন স্যার......। আজিম মন্ডলের মতো শতশত গ্রাহক নেতিবাচক কমেন্স করেছেন।

প্রসঙ্গত, গতকাল বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) গুলশান থানায় আরিফ বাকের নামে এক ভুক্তভোগী প্রতারণা ও অর্থ-আত্মসাতের অভিযোগ এনে ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির সিইও মো. রাসেল এবং তার স্ত্রী ও প্রতিষ্ঠানটির চেয়ারম্যান শামীমা নাসরিনের বিরুদ্ধে একটি মামলা (নম্বর-১৯) দায়ের করেন।

মামলার এজাহারে বলা হয়েছে, আরিফ বাকের গত ২৯ মে থেকে জুন মাস পর্যন্ত মোটরসাইকেলসহ বেশ কয়েকটি পণ্য অর্ডার করেন। এগুলো ৭ থেকে ৪৫ কার্যদিবসের মধ্যে দেওয়ার কথা থাকলেও তারা দেয়নি। কাস্টমার কেয়ারে ফোন দিয়ে সমাধান পাওয়া যায়নি। এরপর ইভ্যালির সিইও’র মোহাম্মদপুর বাসায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে র‌্যাব।

এফএ

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS