Mir cement
logo
  • ঢাকা রোববার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ৪ আশ্বিন ১৪২৮

লকডাউনে জরিমানা আদায়কারী ‘ভু'য়া ম্যাজিস্ট্রেটকে’ ধরে গণধোলাই!

False magistrate who collects fine in lockdown
আটককৃত ভুয়া নির্বাহী ম্যাজিস্ট্রেট

ঢাকার কেরানীগঞ্জে ম্যাজিস্ট্রেট ও সাংবাদিক সেজে চাঁদাবাজি করার সময় মনির (৩৫) নামের এক ভুয়া ম্যাজিস্ট্রেট চক্রের সদস্যকে আটক করেছে কেরানীগঞ্জ মডেল থানা পুলিশ।

শুক্রবার (৯ জুলাই) বেলা ১১ টার দিকে রোহিতপুর ইউনিয়নের লাখিরচর মেইল গেইট এলাকায় চাঁদাবাজি করার সময় এলাকাবাসী তাকে হাতেনাতে আটক করে গণধোলাই দেয়। পরে তাকে পুলিশের কাছে সোপর্দ করে এলাকাবাসী। এ সময় তার সাথে থাকা অপর দুইজন দ্রুত সটকে পড়লে তাদের আটক করা সম্ভব হয়নি। তবে তাদের ব্যবহৃত প্রাইভেট কার (ঢাকা মেট্রো ১৫-১৩৩৫) ও কিছু কাগজপত্র জব্দ করা হয়।

ভুক্তভোগী রিয়াজুল জানান, গতকাল (৮ জুলাই) এ চক্রটি তার ভাতের হোটেল থেকে ৪০ হাজার টাকা জরিমানা হিসেবে আদায় করে। তার নিকট টাকা না থাকায় তিনি ঋণ করে এ টাকা প্রতারকদের পরিশোধ করেন।

অপর ভুক্তভোগী তাইজুল ইসলামও জানিয়েছেন, দোকান খোলা রাখায় জরিমানা হিসেবে আজ (৯ জুলাই) সকালে তার মুদি দোকান থেকে ২০ হাজার এবং অন্যান্য দোকানদারের কাছ থেকেও ৪ হাজার টাকা করে বহু টাকা পয়সা আদায় করে। এছাড়া নতুন সোনাকান্দা বিসিক শিল্পনগরী, লাখিরচর ব্রিজ এলাকায়ও তারা চাঁদা আদায়ের অভিযোগ পাওয়া গেছে।

ঘটনা শুনে দ্রুত ঘটনাস্থলে আসেন কেরানীগঞ্জ মডেল থানার সহকারী কমিশনার (ভূমি) কামরুল হাসান সোহেল। তিনি প্রতারককে ধরে পুলিশে সোপর্দ করায় এলাকাবাসীকে ধন্যবাদ জানান।

তিনি জানান, ভবিষ্যতে এমন পরিস্থিতির সম্মুখীন হলে অবশ্যই দেখবেন আপনাদের পরিচিত কেউ সাথে আছে কিনা। সাধারণত স্থানীয় পুলিশ ও সরকারি লোকবল ছাড়া ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয় না। আসামিসহ তাদের ব্যাবহৃত গাড়ীটিও থানায় সোপর্দ করা হয়েছে। এ ব্যাপারে কেরানীগঞ্জ মডেল থানায় একটি মামলার প্রস্তুতি চলছে।

কেএফ

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS