Mir cement
logo
  • ঢাকা বুধবার, ০৪ আগস্ট ২০২১, ২০ শ্রাবণ ১৪২৮

আরটিভি নিউজ

  ১৭ জুন ২০২১, ১৭:৫৩
আপডেট : ১৭ জুন ২০২১, ১৮:২৬

ঢাবি ছাত্রীর ‘ধ'র্ষণ’ মামলা: নুরকে অব্যাহতির সুপারিশ, মামুনের বিরুদ্ধে চার্জশিট

DU student 'rape' case: Nur recommended to be released, chargesheet against Mamun
ফাইল ছবি

রাজধানীর লালবাগ থানায় দায়ের হওয়া ধর্ষণ ও ধর্ষণে সহযোগিতা করার মামলায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুরসহ ৫ জনকে অব্যাহতির সুপারিশ করা হয়েছে। আর মূল আসামি ছাত্র অধিকার পরিষদের আহ্বায়ক (সাময়িক অব্যাহতিপ্রাপ্ত) হাসান আল মামুনকে দোষি উল্লেখ করে তার বিরুদ্ধে চার্জশিট দাখিল করা হয়েছে।

বৃহস্পতিবার (১৭ জুন) ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতের সংশ্লিষ্ট শাখায় মামলার তদন্ত কর্মকর্তা লালবাগ থানার পরিদর্শক আসলাম উদ্দিন মোল্লা এ অভিযোগপত্র দাখিল করেন।

অভিযোগ প্রমাণিত না হওয়ায় মামলা থেকে নুর ছাড়াও নাজমুল হাসান সোহাগ, সাইফুল ইসলাম, নাজমুল হুদা এবং আবদুল্লাহ হিল বাকীকে অব্যাহতির সুপারিশ করা হয়েছে।

গত বছর ২০ সেপ্টেম্বর রাতে ঢাবির এক শিক্ষার্থী বাদী হয়ে লালবাগ থানায় ভিপি নুরসহ ৬ জনের বিরুদ্ধে এ মামলা দায়ের করেন। এই মামলায় হাসান আল মামুনের ধর্ষণ ও অন্যদের বিরুদ্ধে ধর্ষণে সহায়তা ও মেসেঞ্জারে কুৎসা রটানোর অভিযোগ আনা হয়।

একই বাদী ২০২০ সালের ২২ সেপ্টেম্বর রাজধানী ঢাকার কোতোয়ালি থানায় আরেকটি ধর্ষণ মামলা করেন। যেখানে নাজমুল হাসান সোহাগ ও হাসান আল মামুনকে অভিযুক্ত করে গত ১০ জুন চার্জশিট দাখিল করা হয়। সেই মামলাতেও নুরসহ ৪ জনেক অব্যাহতির সুপারিশ করা হয়।

কেএফ

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS