Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ০৭ মে ২০২১, ২৪ বৈশাখ ১৪২৮

সৌদি ফেরত যাত্রীর চার্জার লাইটে মিললো সোয়া ২ কোটি টাকার স্বর্ণ!

A 3.4 kg gold bar was found in the charger light of a passenger from Saudi
জব্দকৃত ৩.৪ কেজি স্বর্ণবার

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সৌদি থেকে আসা এক যাত্রী ও বিমানকর্মীর কাছ থেকে ৩.৪ কেজি স্বর্ণবার জব্দ করেছে ঢাকার কাস্টম হাউসের প্রিভেন্টিভ টিম। এই অপরাধে সংশ্লিষ্ট যাত্রীকে সহায়তাকারী ওই বিমানকর্মীকে আটক করা হয়েছে। জব্দকৃত স্বর্ণের বাজার মূল্য প্রায় ২ কোটি ২১ লাখ টাকা বলে জানা গেছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে ঢাকা কাস্টম হাউসের উপ-কমিশনার মোহাম্মদ আব্দুস সাদেক বলেন, গোপন সংবাদের ভিত্তিতে চোরাচালান প্রতিরোধে কাস্টম হাউস ঢাকার প্রিভেন্টিভ টিমে কর্তব্যরত কর্মকর্তাগণ বিমান বন্দরের বিভিন্ন পয়েন্টে অবস্থান করে নজরদারী করতে থাকেন। আজ শনিবার (০১ মে) আনুমানিক রাত সাড়ে ১২ টায় সৌদি আরব থেকে আগত ফ্লাইট নং SV 802 এর মাধ্যমে আসা যাত্রী মমেনুর রহমান এবং তাকে গ্রীণ চ্যানেল অতিক্রমে সহায়তাকারী বিমানকর্মী মো: নজরুল ফরাজি গ্রীণ চ্যানেল অতিক্রমকালে তাদের চ্যালেঞ্জ করে। ওই সময়ে জানতে চাওয়া হয়, তাদের কাছে কোন স্বর্ণ বা স্বর্ণালংকার আছে কিনা? উত্তরে তারা বিষয়টি অস্বীকার করেন। পরবর্তীতে যাত্রীর সাথে থাকা ব্যাগেজ স্ক্যানিং করলে ১টি চার্জার লাইটের মটরের ভেতর স্বর্ণবার এর অস্তিত্ব পাওয়া যায়। ব্যাগেজ কাউন্টারে এনে উক্ত চার্জার লাইটের ব্যাটারীর ভেতর থেকে স্বর্ণবার উদ্ধার করা হয়। যেগুলোর আনুমানিক বাজার মূল্য প্রায় ২ কোটি ২১ লাখ টাকা।

আটককৃত যাত্রী মমেনুর রহমান এবং বিমানকর্মী নজরুল ফরাজির গ্রামের বাড়ি নরসিংদি জেলায়। জব্দকৃত স্বর্ণের বিষয়ে কাস্টমস আইনে ব্যবস্থা নেয়া হবে এবং যাত্রীসহ বিমানকর্মীকে থানায় সোপর্দ করা এবং ফৌজদারী মামলা দায়ের করা হয়েছে বলে জানিয়েছে ঢাকা কাস্টম হাউস।

কেএফ

RTV Drama
RTVPLUS