Mir cement
logo
  • ঢাকা রোববার, ০৯ মে ২০২১, ২৬ বৈশাখ ১৪২৮

আসামি ছিনতাই মামলায় ছাত্র নেতা আকারামের রিমান্ড চাচ্ছে ডিবি

DB seeks remand of student leader Akaram in accused kidnapping case
ফাইল ছবি

বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শাখার সাধারণ সম্পাদক আকরাম হোসাইনকে শাহবাগ থানার মামলায় গ্রেপ্তার দেখিয়ে ৭ দিনের রিমান্ড চাওয়ার আবেদন করবে ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা পুলিশ (ডিবি)। আজ বৃহস্পতিবার (২৯ এপ্রিল) দুপুরে তাকে আদালতে হাজির করা হবে বলে জানা গেছে। এর আগে আজই আকরামকে গ্রেপ্তারের তথ্য নিশ্চিত করেন ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) যুগ্ম কমিশনার মাহবুব আলম।

তিনি বলেন, তাকে (আকরাম হোসাইন) আজ ভোরে গ্রেপ্তার করা হয়েছে। তাকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হবে।

এর আগে বুধবার (২৮ এপ্রিল) মধ্যরাত ১টা ৩০ মিনিটের দিকে বিমানবন্দর এলাকা থেকে সাদা পোশাকে পুলিশ পরিচয়ে তাকে তুলে নিয়ে যাওয়া হয়েছে বলে অভিযোগ করেছিলেন সংগঠনটির নেতাকর্মীরা।

ঢাবি ছাত্র অধিকার পরিষদের দপ্তর সম্পাদক সালেহ উদ্দিন সিফাত বলেন, এক নিকটাত্মীয়কে বিদায় জানাতে গেলে গত রাতে সাদা পোশাকে পুলিশ পরিচয়ে ৬-৭ জন সদস্য তাকে (আকরাম হোসাইন) তুলে নিয়ে যায়। আকরাম ভাইয়ের সঙ্গে আমাদের প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক ইব্রাহিম নাফিস ভাই ছিল, তার মাধ্যমে আমরা বিষয়টি জানতে পারি।

ওই সময়ে সংগঠনের ঢাবি শাখার ভারপ্রাপ্ত সভাপতি আসিফ মাহমুদ বলেন, আমরা আকরাম হোসেনের বন্ধু এবং তার নিকটাত্মীয়ের মাধ্যমে তাকে তুলে নিয়ে যাওয়ার বিষয়টি নিশ্চিত হয়েছিলাম। মোদিবিরোধী আন্দোলনের পর থেকেই বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের নেতাকর্মীদের ধরপাকড় শুরু হয়। আমরা সাদা পোশাকে তুলে নিয়ে যাওয়ার এই সংস্কৃতির বিরুদ্ধে সবাইকে সোচ্চার হওয়ার আহ্বান জানাই।

আকরাম হোসাইনের নামে শাহবাগ এবং মতিঝিল থানায় দু'টি মামলা রয়েছে বলে জানা গেছে। এর আগে গত ১৩ এপ্রিল ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস থেকে সংগঠনটির ঢাবি শাখার সভাপতি আখতার হোসেনকেও তুলে নিয়ে যায় ডিবি। পরে ঢাকা মেডিকেল কলেজ থেকে আসামি ছিনিয়ে নেওয়ার দায়ে শাহবাগ থানার মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হয়। তিনি এখনও কারাগারে রয়েছেন বলে জানা গেছে।

কেএফ

RTV Drama
RTVPLUS