Mir cement
logo
  • ঢাকা বৃহস্পতিবার, ১৩ মে ২০২১, ৩০ বৈশাখ ১৪২৮

ভুয়া পুলিশ ক্লিয়ারেন্স সনদ তৈরি চক্রের সদস্য গ্রেপ্তার

Fake police clearance certificate making ringleader arrested
ভুয়া পুলিশ ক্লিয়ারেন্স সনদ তৈরি চক্রের সদস্য গ্রেপ্তার

বিভিন্ন সরকারি দপ্তরের ভুয়া সিল ও স্বাক্ষর ব্যবহার করে জাল পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট প্রস্তুতকারী প্রতারক চক্রের ১ সদস্যকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা সাইবার এন্ড স্পেশাল ক্রাইম বিভাগ।

আজ বৃহস্পতিবার (১৫ এপ্রিল) বিকেলে ডিএমপি মিডিয়া সেন্টার থেকে এ তথ্য জানানো হয়।

জানা গেছে, গ্রেফতারকৃতের নাম, মোঃ রবিউল ইসলাম (৪৫)। অভিযানে পুলিশ তার কাছ থেকে বিভিন্ন জেলার পুলিশ সুপার এর(ডিএসবি) ১৯০টি সিল, ১৯০টি বিভিন্ন থানার গোল সিল, ১৭৬টি বিভিন্ন থানার অফিসার্স ইনচার্জের সিল, বিভিন্ন মন্ত্রনালয়ের সিল ০৪টি, ১০টি বৈদেশিক আরবি সিল, ৫৪০টি জাল পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট, বিএমইটি কোর্সের সার্টিফিকেট তৈরির কাজে প্রস্তুতকৃত পেপার ৩২০টি, ০৮টি জনশক্তি কর্মসংস্হান ও প্রশিক্ষণ ব্যূরোর ট্রেনিং সিল, ৪৮টি বিভিন্ন এলাকার কাজীর সিল, ০১টি Samsun Sync master মনিটর, ০১ সিপিইউ ও ২টি পেনড্রাইভ জব্দ করে।

অভিযানে নেতৃত্ব দেওয়া গোয়েন্দা সাইবার এন্ড স্পেশাল ক্রাইম বিভাগের এডিসি জনাব আশরাফউল্লাহ বলেন, গতকাল রাতে মতিঝিল থানার ফকিরাপুল এলাকায় অভিযান পরিচালনা করে রবিউল ইসলামকে গ্রেপ্তার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে পুলিশ জানতে পেরেছে, গ্রেফতারকৃত রবিউল কম্পিউটারের মাধ্যমে জাল পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট প্রস্তুত করত। প্রস্তুতকৃত সার্টিফিকেটে বিভিন্ন জেলার পুলিশ সুপার (ডিএসবি)), বিভিন্ন থানার অফিসার ইনচার্জের ভুয়া সিল ও স্বাক্ষর ব্যবহার করে অর্থের বিনিময়ে সাধারণ জনগনের নিকট সরবারাহ করেন। জাল পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট সরবরাহ করে সাধারণ মানুষের সাথে প্রতারণার মাধ্যমে বিপুল পরিমান অর্থ হাতিয়ে নিতো।

এ বিষয়ে রাজধানীর মতিঝিল থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা রুজু হয়েছে।

কেএফ

RTV Drama
RTVPLUS