logo
  • ঢাকা শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ২০ ফাল্গুন ১৪২৭

হাতিরঝিলে বখাটে কিশোরদের উৎপাত: আটক ১৬

Harassment of talented teenagers in Hatirjheel: 16 arrested
আটক হওয়া ১৬ কিশোর।। ছবি- পুলিশ সদর দপ্তর

রাজধানীর হাতিরঝিলে কিছু বখাটে কিশোরের উৎপাত ও উত্যক্ততায় অতিষ্ট হয়ে পড়ছিলেন ঘুরতে আসা সাধারণ মানুষ। এমন পরিস্থিতিতে অভিযোগ পেয়ে সেখান থেকে ১৬ বখাটে কিশোরকে আটক করেছে পুলিশ। একইসঙ্গে বিনোদনপ্রেমীদের নিরাপত্তা বাড়াতে নেয়া হয়েছে বাড়তি ব্যবস্থা। পুলিশ সদর দপ্তর জানিয়েছে, নির্দেশনা মোতাবেক এখন থেকে হাতিরঝিলে বখাটেদের রুখতে পোশাকে এবং সাদা পোষাকে আইন প্রয়োগাকারী সংস্থাগুলো দায়িত্ব পালন করবে।

আজ বুধবার (২৭ জানুয়ারি) বিকেলে এ তথ্য জানান পুলিশ সদর দপ্তরের মিডিয়া এন্ড পাবলিক রিলেশন্স বিভাগের সহকারী পুলিশ মহাপরিদর্শক (এআইজি) সোহেল রানা।

তিনি জানান, সম্প্রতি পুলিশ হেডকোয়ার্টার্সের মিডিয়া এন্ড পাবলিক রিলেশন্স শাখা পরিচালিত ফেসবুক পেইজে একজন সম্মানিত নাগরিক জানান যে, রাজধানীর হাতিরঝিল এলাকায় অবসরে বিনোদন এবং সুন্দরভাবে সময় কাটানোর জন্য আগত বিনোদনপ্রেমীরা কিছু কিশোর কর্তৃক হয়রানির শিকার হচ্ছেন। এর পরেই হাতিরঝিল এলাকায় অবসর কাটাতে বা বেড়াতে আসা মানুষের নিরাপত্তা প্রদানের জন্য পুলিশের প্রয়োজনীয় আয়োজন থাকা সত্ত্বেও বিষয়টি গুরুত্বসহ দেখার জন্য পুলিশ হেডকোয়ার্টার্স থেকে হাতিরঝিল থানার অফিসার ইনচার্জকে (ওসি) নির্দেশ দেওয়া হয়।

হা‌তির‌ঝিল থানার তাৎক্ষ‌নিক উদ্যোগ ও তৎপরতায় গতকাল মঙ্গলবার (২৬ জানুয়ারি) রাতে হাতিরঝিল এলাকায় অভিযান চালিয়ে ওই এলাকায় বেড়াতে আসা লোকজনকে উত্যক্ত করার অভিযোগে ১৬ জন কিশোরকে আটক করা হয়।

পরে, প্রাথমিক তদন্তে তাদের বিরুদ্ধে কোনো মামলা মূলতবী না পাওয়ায় তাদেরকে পিতা-মাতার জিম্মায় দেয়া হয়।

পোশাকে ও সাদা পোশাকে অতিরিক্ত ফোর্স মোতায়েনের পাশাপাশি মোবাইল পেট্রোল টিমও দায়িত্ব পালন করবে বলে জানিয়েছে পুলিশ সদর দপ্তর।

কেএফ

RTV Drama
RTVPLUS