• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

বিদেশগামীরা মহাখালীর ডিএনসিসি মার্কেট সেন্টারে করোনা টেস্ট করাতে পারবেন

আরটিভি নিউজ

  ২১ জুলাই ২০২০, ১৭:৪৯
Overseas passengers will be able to test at the Corona Center at DNCC Market in Mohakhali
মহাখালী ডিএনসিসি মার্কেটে প্রস্তাবিত অস্থায়ী করোনা আইসোলেশন সেন্টার বা হাসপাতাল

সশস্ত্র বাহিনীর সার্বিক প্রশাসনিক তত্ত্বাবধানে এবং স্বাস্থ্য অধিদপ্তরের সহায়তায় সোমবার (২০ জুলাই) থেকে মহাখালী ডিএনসিসি মার্কেটে প্রস্তাবিত অস্থায়ী করোনা আইসোলেশন সেন্টার বা হাসপাতালে বিদেশগামী যাত্রীদের কোভিড-19 টেস্টের কার্যক্রম শুরু হয়েছে। মোট ২০টি বুথ স্থাপনের মাধ্যমে এই কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। বয়োজ্যেষ্ঠ, মহিলা ও বিদেশি নাগরিকদের জন্য পৃথক নমুনা সংগ্রহ বুথ রয়েছে।

প্রতিদিন সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিদেশ যাত্রার ৭২ ঘণ্টা আগে নমুনা সংগ্রহ এবং ২৪ ঘণ্টার মধ্যে রির্পোট প্রদান করা হবে। বিদেশগামী যাত্রীরা নমুনা দেয়ার পরবর্তী দিন বিকাল ২টা থেকে বিকাল ৫টা পর্যন্ত তাদের রির্পোট সংগ্রহ করতে পারবেন। আসন্ন ঈদের ছুটিতেও নমুনা সংগ্রহ বুথ খোলা থাকবে। সংগৃহীত নমুনাগুলো পরীক্ষা করা হবে IPH (Institute of Public Health), NIPSOM (National Institute of Preventive & Social Medicine) Ges National Institute of Laboratory Medicine and Referral Center এর মাধ্যমে। সরকার নমুনা পরীক্ষা ফি ৩ হাজার ৫৩৫ টাকা নির্ধারণ করে দিয়েছে। বুথগুলোতে প্রতিদিন আনুমানিক এক হাজার বিদেশ যাত্রীর নমুনা সংগ্রহ করা হবে।

উল্লেখ্য, বাংলাদেশ সশস্ত্র বাহিনীর সার্বিক তত্ত্বাবধানে মহাখালীস্থ ডিএনসিসি মার্কেটে প্রস্তাবিত অস্থায়ী করোনা আইসোলেশন সেন্টার বা হাসপাতাল স্থাপনের কাজ চলমান রয়েছে যা স্বাস্থ্য মন্ত্রণালয়ের দিক নির্দেশনা অনুযায়ী চালু করা হবে।

সি/

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
করোনায় আরও একজনের মৃত্যু
আরও ৩৫ জনের করোনা শনাক্ত
করোনায় প্রাণ গেলো আরও ১ জনের, শনাক্ত ৪৯
আরও ৪৬ জনের শারীরে করোনা
X
Fresh