logo
  • ঢাকা শুক্রবার, ১৪ আগস্ট ২০২০, ৩০ শ্রাবণ ১৪২৭

করোনায় মোট মৃতদের ১০৫ জনের বয়স ত্রিশের কম 

আরটিভি নিউজ
|  ০৩ জুলাই ২০২০, ১৫:১৪ | আপডেট : ০৩ জুলাই ২০২০, ১৫:২৫
Coronavirus
অধ্যাপক ডা. নাসিমা সুলতানা। ফাইল ছবি।
করোনাভাইরাস নিয়ে বাংলাদেশে উদ্বেগ কমছে না। মোট যারা মারা গেছেন তাদের বয়স বিশ্লেষণে দেখা যায়, শূন্য থেকে ১০ বছর বয়সী ১২ জন মারা গেছেন, ১১ থেকে ২০ বছর ২৩ জন, ২১ থেকে ৩০ বছর বয়সী ৭০ জন, ৩১ থেকে ৪০ বছর বয়সী ১৪৭ জন, ৪১ থেকে ৫০ বছর বয়সী ২৯০ জন, ৫১ থেকে ৬০ বছর বয়সী ৫৭১ জন, ৬১ বছরের বেশি বয়স্ক ৮৫৫ জন মারা গেছেন।

শুক্রবার (৩ জুলাই) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান, গেল ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন তিন হাজার ১১৪ জন। শনাক্তের হার ২১ দশমিক ২৬ শতাংশ। মোট শনাক্তের হার ১৯ দশমিক ১৩ শতাংশ। দেশে মোট করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ লাখ ৫৬ হাজার ৩৯১ জনে। এছাড়া করোনায় আক্রান্ত হয়ে আরও ৪২ জন মারা গেছেন। ফলে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ৯৬৮ জনে। এদিকে আরও ১৬০৬ সুস্থ হয়েছেন। এ নিয়ে মোট ৬৮ হাজার ৪৮ জন সুস্থ হলেন। সুস্থতার হার ৪৩ দশমিক ৫১ শতাংশ। মৃতের হার ১ দশমিক ২৬ শতাংশ।

---------------------------------------------------------------------
আরও পড়ুন :  গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত ৩১১৪ ও মৃত্যু ৪২ (ভিডিও)
---------------------------------------------------------------------

গেল ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে পুরুষ ৩১, নারী ১০ জন। মৃতদের মধ্যে ঢাকা বিভাগে আছেন ১৮ জন, চট্টগ্রামে আছেন ১০ জন, সিলেটে ৩ জন, রাজশাহীতে ৩ জন, বরিশাল ১, রংপুরে ৪ জন, খুলনায় ৩। 

মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ১১ থেকে ২০ বছর ১ জন, ২১ থেকে ৩০ বছর বয়সী ৩ জন, ৩১ থেকে ৪০ বছর বয়সী ১ জন, ৪১ থেকে ৫০ বছর বয়সী ৫ জন, ৫১ থেকে ৬০ বছর বয়সী ১১ জন, ৬১ থেকে ৭০ বছর বয়সী ১১ জন, ৭১ থেকে ৮০ বছর বয়সী ৭ জন, ৮১ থেকে ৯০ বছর বয়সী ৩ জন মারা গেছেন।

গত ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সন্ধান পাওয়া যায়। এরপর প্রথম দিকে কয়েকজন করে নতুন আক্রান্ত রোগীর খবর মিললেও গত ক’দিনে সংখ্যা লাফিয়ে বাড়ছে। ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।
জিএ / এমকে 

RTVPLUS

সংশ্লিষ্ট সংবাদ : করোনাভাইরাস

আরও
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ২০৬৬৪৯৮ ১৫৩০৮৯ ৩৫১৩
বিশ্ব ২০৫৫৩৩২৮ ১৩৪৬৫৬৪২ ৭৪৬৬৫২
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • বাংলাদেশ এর সর্বশেষ
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়