itel
logo
  • ঢাকা সোমবার, ০৬ জুলাই ২০২০, ২২ আষাঢ় ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু ৫৫ জন, আক্রান্ত ২৭৩৮ জন, সুস্থ হয়েছেন ১৪০৯ জন: স্বাস্থ্য অধিদপ্তর

দেশে করোনায় মৃতদের মধ্যে ৭৭ শতাংশ পুরুষ

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০৬ জুন ২০২০, ১৫:১১ | আপডেট : ০৬ জুন ২০২০, ১৫:৩৮
6 percent of the deaths in Corona in the country are men
করোনাভাইরাস, প্রতীকী ছবি।
করোনাভাইরাস দেশে মৃতের সংখ্যা বাড়ছে। গেল ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে আরও ৩৫ জন মারা গেছেন। ফলে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮৪৬ জনে। ২৪ ঘণ্টায় মৃতের হার ১ দশমিক ৩৪ শতাংশ। তবে করোনায় মারা যাওয়া নারীদের থেকে পুরুষদের সংখ্যা বেশি। ২৪ ঘণ্টায় মারা গেছেন পুরুষ ২৮ জন আর নারী ৭ জন জন। মোট মৃতের দিক থেকে পুরুষ ৭৭ দশমিক ৬ শতাংশ, নারী ২২ দশমিক ৪ শতাংশ।   

শনিবার (৬ জুন) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান, ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে ঢাকা বিভাগে আছেন ২০ জন, চট্টগ্রামে আছেন ৮ জন, সিলেটে ২ জন, রাজশাহীতে ৩ জন, বরিশালে ২ জন।

মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ১১ থেকে ২০ বছর বয়সী ২ জন, ২১ থেকে ৩০ বছর বয়সী ৩ জন, ৩১ থেকে ৪০ বছর বয়সী ২জন, ৪১ থেকে ৫০ বছর বয়সী ৩ জন, ৫১ থেকে ৬০ বছর বয়সী ১০ জন, ৬১ থেকে ৭০ বছর বয়সী ৫ জন, ৭১ থেকে ৮০ বছর বয়সী ৯ জন, ৮১ থেকে ৯০ বছর বয়সী ১ জন মারা গেছেন।

ডা. নাসিমা সুলতানা জানান, গেল ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন ২ হাজার ৬৩৫ জন। দেশে মোট করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৩ হাজার ২৬ জনে। শনাক্তের হার ২১ দশমিক ১০ শতাংশ। এদিকে আরও ৫২১ জন সুস্থ হয়েছেন। এ নিয়ে মোট ১৩ হাজার ৩২৫ জন সুস্থ হলেন। সুস্থতার হার ২১ দশমিক ১৪ শতাংশ। দেশে মোট করোনা আক্রান্তদের মধ্যে পুরুষ ৭১ শতাংশ, নারী ২৯। 

গত ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সন্ধান পাওয়া যায়। এরপর প্রথম দিকে কয়েকজন করে নতুন আক্রান্ত রোগীর খবর মিললেও গত ক’দিনে সংখ্যা লাফিয়ে বাড়ছে। ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।
জিএ 

RTVPLUS
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ১৬২৪১৭ ৭২৬২৫ ২০৫২
বিশ্ব ১১৩৮২৯৫৪ ৬৪৪০২০৭ ৫৩৩৪৭৭
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • বাংলাদেশ এর সর্বশেষ
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়